রাশিয়ার বিমানবন্দরে স্বর্ণের বৃষ্টি!

0
473

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: রাশিয়ার ইয়াকুতস্কে মালবাহী একটি বিমান উড্ডয়নের পর দরজা খুলে যাওয়ায় বিমানবন্দরের রানওয়েতে প্রায় ৩ টন স্বর্ণ নিচে পড়ে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উড়তে থাকা বিমান থেকে রানওয়েতে স্বর্ণ পড়ে যাওয়ার এ ঘটনাকে অনেকে ‘স্বর্ণ বৃষ্টি’ বলে মন্তব্য করেছেন।

বৃহস্পতিবার দেশটিতে স্বর্ণের পাশাপাশি ওই বিমানে আরও মূল্যবান ধাতব পদার্থ ছিল প্রায় সাড়ে ৯ টন। এই ঘটনায় দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাস বলছে, উড্ডয়নের পরপরই বিমানটির ক্ষতিগ্রস্ত একটি দরজা খুলে যায়।

এতে বিমানটি থেকে ১৭২ টি স্বর্ণের বার (৩.৪ টন) রানওয়েতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে। ইয়াকুতস্ক শহরের বিমানবন্দরের ঘটনা তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। তদন্ত কমিটি বলছে, ক্রাসনোইয়ারস্ক শহরের উদ্দেশ্যে স্বর্ণসহ ৯ দশমিক ৩ টন মূল্যবান ধাতু পরিবহন নিয়ে যাচ্ছিল নিমবুস বিমানসংস্থার মালবাহী অ্যান অ্যান-১২ বিমানটি।

রুশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, তারা রানওয়ে থেকে ১৭২টি স্বর্ণের বার উদ্ধার করেছেন। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, বিমানবন্দরের রানওয়েতে বারগুলো বিক্ষপ্তভাবে পড়ে আছে।

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here