নিউহ্যাম কাউন্সিলে রোকশানা ফাইয়াজ লেবার পার্টির মেয়র প্রার্থী

0
76

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নিউহ্যাম কাউন্সিলে লেবার পার্টির মেয়র প্রার্থী নির্বাচিত হয়েছেন পাকিস্তানী বংশোদ্ভূত রোকশানা ফাইয়াজ।

তাঁর মেয়র প্রার্থী নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে বৃটেনে এই প্রথম এথনিক মাইনোরিটি থেকে একজন নারী নির্বাহী মেয়র নির্বাচিত হওয়ার দ্বারপ্রান্তে পৌঁছলেন।

পাশাপাশি এই বাবার দীর্ঘ ২৩ বছরের স্যার রবিন ওয়েলস এর শাসনামলের অবসান ঘটতে যাচ্ছে। নিউহ্যাম কাউন্সিল লেবার পার্টির ঘাঁটি। সেই হিসেবে রোকশানা ফাইয়াজই নির্বাহী মেয়র হওয়া সময়ের ব্যাপার বলে অনেকে মনে করছেন।

শুধু নির্বাচন ও আনুষ্ঠানিক ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে ৩ মে পর্যন্ত। মেয়র প্রার্থী নির্বাচনে রোকশানা ফাইয়াজ ভোট পেয়েছেন ৮৬১। আর স্যার রবিন ওয়েলস পেয়েছেন ৫০৩। ফলাফল প্রকাশের পর এক বিবৃতিতে, লেবার পার্টির মেয়র প্রার্থী মনোনীত করায় বারার দলীয় মেম্বারদের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন কাউন্সিলর রুখসানা ফাইয়াজ ওবিই।

আগামী মে মাসের স্থানীয় নির্বাচনে নিউহ্যামে লেবার পার্টির নিরঙ্কুশ বিজয় ধরে রাখতে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতি গুরুত্ব দেন তিনি। কাউন্সিলর রুখসানা মেয়র নির্বাচিত হতে পারলে, তার প্রথম টার্মের ভেতরে প্রায় ১ হাজার কাউন্সিল হোম তৈরীর ওয়াদা করেছেন।

এছাড়াও ইয়ূথ হাভ দ্বিগুণ করার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানকে একাডেমী এবং সিলভার ট্যানেল স্কীমের বিরোধীতা করবেন বলেও প্রতিজ্ঞা করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here