ফয়জুরের স্বীকারোক্তিমূলক জবানবন্দী

0
170

সিলেটের সংবাদ ডটকম: লেখক-কলামিস্ট অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

রোববার (১৮ মার্চ) ১০ দিনের রিমান্ড শেষে দুপুরে তাকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমারের আদালতে হাজির করা হয়।

ওখানে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয় ফয়জুর। মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) ও জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, ১০ দিনের রিমান্ড শেষ হওয়ায় রবিবার দুপুর দুইটার দিকে ফয়জুরকে আদালতে হাজির করা হয়।

এর আগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। গত ৮ মার্চ বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর হাকিম (তৃতীয়) হরিদাস কুমার এই আদেশ দেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালায়। হামলার পরপরই ওই তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা। এ ঘটনায় ফয়জুরের মামা ও চাচাকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঘটনার দিন (৩ মার্চ) রাতেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় হত্যাচেষ্টার অভিযোগ দায়ের করেন। পরের দিন রোববার তা সন্ত্রাস দমন আইনের মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। এরপর থেকে পুলিশি হেফাজতে ছিলো ফয়জুর।

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here