ভাটি অঞ্চলের লোকগান দেশে-বিদেশে অত্যন্ত সমাদৃত : এড. রঞ্জিত সরকার

0
180

সিলেটের সংবাদ ডটকম: জামালগঞ্জ উপজেলার ভীমখালি ইউনিয়নের বিছনাকান্দি গ্রামে ডা: এমরুল কয়েছ লোক উৎসব বুধবার অনুষ্ঠিত হয়।

ডাঃ এমরুল কয়েছের সভাপতিত্বে ও উজ্জল টিটুর পরিচালনায় লোক উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং সংসদ সদস্য প্রার্থী এডভোকেট রঞ্জিত সরকার।

তিনি বলেন, ঐতিহ্যবাহী সুনামগঞ্জের ভাটি অঞ্চলে অনেক আউল-বাউল গুণী, ঋষি ও সাধকের জন্ম। এই অঞ্চলের মানুষ আবহমান বাংলার সংস্কৃতিকে লালন করে মানুষকে আনন্দ প্রদান করছে। এ অঞ্চলের লোকগান দেশে-বিদেশে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু তাঁর পরও শেকড় সন্ধানী এসব মানুষের জীবনমান উন্নত হয় নাই।

সুবিধা বঞ্চিত পিছিয়ে পড়া প্রান্তিক এই জনপদের মানুষের মুখে হাসি ফুটাতে তাই আমাদের নিরন্তন প্রচেষ্ঠা। এবারও প্রতি বছরের ন্যায় এ অঞ্চলের সর্বস্তরের মানুষকে আনন্দ উৎসাহ দিতে বিছনাকান্দি গ্রামে লোক উৎসবের আয়োজন করা হয়েছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আমি আশাবাদি।

বর্তমান সরকার দেশীয় সংস্কৃতির প্রতি গুরুত্ব দিয়ে কাজ করছে। শুধু তাই নয়, দেশকে একটি সুখী ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলতে প্রতিটি ক্ষেত্রেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন। লোক উৎসবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ, সাবেক ভাইস চেয়ারম্যান মিজবা উদ্দিন, ভিমখালি ইউ পি চেয়ারম্যান দুলাল মিয়া, জামালগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি অঞ্জন পুরকায়স্থ, ইউপি আওয়ামীলীগ সভাপতি আক্তারুজামান শাহ, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নাজির মিয়া, মানিক মিয়া, মধ্যনগর থানা যুবলীগ সিনিয়র সহ সভাপতি হুমায়ুন কবির, সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগ এর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুব্রত সামন্ত সরকার, উপজেলা সেচ্ছাসেবকলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন চৌধরী, মৎসজীবি লীগ সভাপতি জাবেদ জাহাঙ্গীর, সহ সভাপতি বুরহান উদ্দিন, আকিক নুর, সিলেট জেলা ছাত্রলীগ নেতা জয়াসিশ লিটন, সারোয়ার ফাহিম প্রমুখ। উল্লেখ্য, উৎসব অনুষ্ঠানে এডভোকেট রঞ্জিত সরকারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here