বাংলাদেশ নারী প্রকাশক সমিতির আত্মপ্রকাশ

0
176

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশে নারী প্রকাশকদের সার্বিক কল্যাণের লক্ষ্যে বাংলাদেশ নারী প্রকাশক সমিতি (বানাপ্রস) গঠিত হয়েছে।

গত ২২ মার্চ ২০১৮, বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর ধানমন্ডিস্থ য়ারোয়া বুক কর্নার কার্যালয়ে বাংলাদেশের নারী প্রকাশকদের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে একটি আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। এই সংগঠনের পূর্ণাঙ্গ কার্য নির্বাহী কমিটি গঠিত না হওয়া পর্যন্ত সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রাথমিক পর্যায়ে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। য়ারোয়া বুক কর্নার-এর প্রকাশক জান্নাতুন নিসা-কে আহ্বায়ক এবং বর্ণবই-এর প্রকাশক শাহীনা আক্তার-কে সদস্য সচিব মনোনিত করে ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- লিলি হক (চয়ন প্রকাশনী), জোবায়দা গুলশান আরা হেনা (পিপিএমসি), গুলশান আরা বাবলী (অন্বয় প্রকাশ), শামীমা শাহীন (চন্দ্রদীপ), রুমানা শারমীন (দ্য পপ আপ), নাহরীন জান্নাত (চন্দ্রবিন্দু প্রকাশনী), শাহনাজ পারভীন (বইবাংলা), নিলুফা ইয়াসমীন (সাত ভাই চম্পা), রীনা রানী রায় (মা প্রকাশনী), শিখা সরকার (সপ্তবর্ণ), রেইনি দিল আফরোজ নাসরীন (মা ও শিশু), কাব্য সুলতানা (ঊষার দুয়ার) এবং সালমা রেহানা (শিশুগ্রন্থ কুটির)। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কবি আসলাম সানী, শিশুসাহিত্যিক ফারুক নওয়াজ, সাংবাদিক ও কবি হালিম আজাদ, শিশুসাহিত্যিক হুমায়ূন কবীর ঢালী, কবি ও সাংবাদিক বাদল চৌধুরী, নারীনেত্রী শ্যামলী খান, নাসরিন আক্তার-সহ আরও অনেকে।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here