গোয়াইনঘাটে সিএইচসিপি রোমানা’র দ্বায়িত্ব অবহেলা : ভূগান্তিতে রোগী সাধারণ

0
153

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দেশব্যাপী স্বাস্থ্য সেবায় সরকারী বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়লেও এর সুফল থেকে এখনো বঞ্চিত রয়েছেন সিলেটের গোয়াইনঘাট উপজেলাধীন আলীরগাঁও ইউনিয়নবাসী।

যতাসমযে কর্তব্যরত কর্মকর্তার দেখা না পাওয়া এবং কৃত্রিম ঔষধ সংকট, ঔষধ আত্মসাৎ অব্যবস্থাপনা, অস্বাস্থ্যকর পরিবেশ।

কর্মচারী কর্তৃক চিকিৎসা সেবা-এমন অবস্থার ব্যাপক অভিযোগ উপজেলার খলাগ্রাম কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) রোমানা বেগমকে নিয়ে। যে কারণে দূর-দূরান্ত থেকে চিকিৎসা সেবা নিতে এসে উল্টো ভোগান্তির শিকার হতে হয় সাধারণ রোগীদের।

খলাগ্রাম কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) রোমানা বেগম বিগত ০৯/১০/১১ইং যোগদানের পর থেকে নানা অনিয়ম আর দ্বায়িত্বে অবহেলার কারণে জনসাধারনের ভোগান্তির শেষ নেই বলে সরেজমিনে গিয়ে জানা যায়। দায়িত্বে অবহেলা আর নিজের খামখেয়ালী পনায় যত্র-তত্রভাবে চলছে এই সেবামুলক প্রতিষ্টান।

অসহায় দারিদ্র জনগোষ্টির সেবার মানউন্নয়নের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে এই কমিউনিটি ক্লিনিকটি স্থাপন করা হয়েছিল ২০০০সালে। কিন্তু (সিএইচসিপি) রোমানা বেগম কাগজে-কলমে নিয়মিত দায়িত্বে থাকলেও প্রয়োজনের সময় দেখাই মেলেনা তার। প্রায়ই তার স্থলে অন্য কাউকে দিয়ে চিকিৎসা সেবা দেওয়ার অভিযোগও রযেছে আগত রোগীদের।

দির্ঘদিনের অভিযোগের খবর পেয়ে বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টায় সরেজমিনে খলাগ্রাম কমিউনিটি ক্লিনিকে গিয়ে দেখা যায়, দুর-দুরান্ত থেকে আগত বেশ কয়েকজন মহিলা রোগী কমিউনিটি হেলত কেয়ার প্রভাইডার (সিএইচসিপি) রুমানা বেগমের জন্যে অপেক্ষমান রয়েছেন।

আগত রোগীসহ স্থানীয়রা সংবাদ কর্মীর উপস্থিতির ঠের পেলে তোপের মূখে পড়তে হয় সংবাদকর্মীকেও। ঘড়ির কাঠা যখন ১১টা ছুঁই ছুঁই তখনও তিনি রয়েছেন অনুপস্থিত। কিন্তু দির্ঘক্ষন অপেক্ষা করেও দেখা মেলেনি তার। এ নিয়ে কমিউনিটি হেলত কেয়ার প্রভাইডার (সিএইচসিপি) রোমানা বেগম’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিজ বাড়ী থেকে কর্মস্থল দুরে হওয়ায় এরকম হওয়াটাই স্বাভাবিক।

তাছাড়া সময়মত গাড়ি না পাওয়ার কারনে এরকম হয়েই থাকে। এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র (টিএইচও) ডাক্তার রেহান উদ্দিনের সাথে মুটো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, রুমানা বেগম সিলেট সদরে ব্যানার আনতে গিয়েছেন, তাই একটু দেরি হচ্ছে।

তবে, প্রতিনিয়ত দায়িত্বে অবহেলার খবর আমার কাছে এসেছে আমি বিষয়টি খতিয়ে দেখছি। এদিকে, স্থানীয় এলাকাবাসী কমিউনিটি হেলত কেয়ার প্রভাইডার (সিএইচসিপি) রোমানা বেগমের অপসারনের দাবি জানিয়ে বলেন, নিয়মিত পর্যবেক্ষন আর উর্ধ্বতন কর্তৃপক্ষের গাফিলতির কারনে প্রতিনিয়ত এলাকার দূর-দূরান্ত থেকে আগত অসহায় দারিদ্র মানূষগুলি সরকারের নানাবিধ সুবিদা থেকে রয়েছে বঞ্চিত। আর কত ভোগান্তি পার করলে সুবিধা বঞ্চিত হতদরিদ্র মানুষগুলি সরকারের সুবিদা পাবে? সুরমা মেইল

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here