শাবিতে ফিরলেন ড. জাফর ইকবাল

0
152

সিলেটের সংবাদ ডটকম: জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল চিকিৎসা শেষে ঢাকায় ১৭ দিন বিশ্রাম কাটিয়ে ক্যাম্পাসে ফিরেছেন।

সোমবার দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিরেই শাবির ওয়াজেদ মিয়া আইসিটি ভবনের নিজ কার্যালয়ে গিয়ে কর্মস্থলে যোগদান করেন এবং কয়েকটি জরুরী ফাইলে সাক্ষর করেন তিনি।

এসময় নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে কথা বলতে তাঁর সঙ্গে দেখা করেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্ত কর্মকর্তা শফিকুল ইসলাম। এদিকে ড. মুহম্মদ জাফর ইকবাল ক্যাম্পাসে ফেরার আগে সকাল থেকেই নিরাপত্তা জোরদার করা হয়। আইসিটি ভবনসহ আশপাশ এলাকায় বাড়ানো হয় পুলিশি টহল।

কর্মস্থলে যোগদানের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা গিয়ে ড. জাফর ইকবালের সঙ্গে দেখা করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন- তিনি প্রথমে ক্লাস শুরু করবেন এবং তিনি অসুস্থ থাকাকালীন সময়ে শিক্ষার্থীদের পড়াশোনায় যে গ্যাপ পড়েছে সেটি তিনি পূরণ করবেন।

প্রসঙ্গত, গত ৩ মার্চ বিকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় ফয়জুল হাসান নামে এক তরুণ। হামলার পর ড. জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখানে অস্ত্রোপচার শেষে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে এয়ার-অ্যাম্বুলেন্সে ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়। পরবর্তীতে ১৪ মার্চ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে সরাসরি শাবিতে আসেন। এর পরেই চিকিৎসকদের পরামর্শমতে অধ্যাপক জাফর ইকবাল দীর্ঘদিন বিশ্রামে ছিলেন।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here