অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলকে মন্ত্রিসভার অভিনন্দন

0
149

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: হংকংয়ে অনুষ্ঠিত চার জাতি জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ কাপে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অভিনন্দন জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম এ তথ্য জানান। তিনি বলেন, ‘হংকংয়ে অনুষ্ঠিত চার জাতি জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ কাপে স্বাগতিক দেশকে পরাজিত করে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে।

মন্ত্রিসভা বৈঠকের শুরুতে তাদের অভিনন্দন জানানো হয়েছে। প্রসঙ্গত, বাংলাদেশ ৬-০ গোলের ব্যবধানে হংকংকে পরাজিত করে। হংকং ছাড়াও চার জাতি গ্রুপের দেশ ইরান, মালয়েশিয়াকেও বাংলাদেশ বড় ব্যবধানে পরাজিত করে জানিয়ে সচিব বলেন, ‘ফিফা র‌্যাংকিংয়ে ওই তিনটি দেশ বেশ এগিয়ে থাকা দল।

জিয়াউল আলম বলেন, ‘বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল ২০১৫ ও ২০১৬ সালে অনুষ্ঠিত সাফ গেমসেও চ্যাম্পিয়ন হয়। এ নারী দলটি মূলত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট থেকে উঠে আসা দল।

তিনি বলেন, ‘দলটি বিভিন্ন খেলায় কৃতিত্বপূর্ণ অবদান রেখে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে এবং গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে। এ কারণে মন্ত্রিসভা এ দলকে অভিন্দন জানিয়েছে।

(Visited 9 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here