মিয়াদ হত্যা মামলার চার্জশিটে না-রাজি : তোফায়েল ফের কারাগারে

0
2371

সিলেটের সংবাদ ডটকম: সিলেট নগরীর টিলাগড়ে ছাত্রলীগকর্মী ওমর আলী মিয়াদ হত্যা মামলার চার্জশিট মাননীয় আদালত গ্রহণ করেননি।

বুধবার (৪ এপ্রিল) সিলেটের মূখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরোর আদালতে অত্র মামলার চার্জশিট দাখিল করেন শাহপরাণ (রহ:) থানার এস. আই., অত্র মামলার তদন্তকারী কর্মকর্তা প্রদীপ সরকার।

মামলা নং জি. আর.: ১৪৩/১৭। অত্র মামলায় দীর্ঘ ৬ মাস তদন্তের পর চার্জশিটে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার মূল আসামী রায়হানসহ কয়েকজনকে চার্জশিট থেকে অব্যাহতি প্রদান করেন। উক্ত চার্জশিটের বিরুদ্ধে অত্র মামলার বাদী পক্ষের আইনজীবী আদালতে আপত্তি প্রদান করিলে মাননীয় আদালত উক্ত চার্জশিট গ্রহণ না করে বাদীপক্ষকে না-রাজী দাখিলের নির্দেশ প্রদান করেন।

মাননীয় আদালত না-রাজী দাখিলের জন্য অত্র মামলার পরবর্তী তারিখ ২৩ এপ্রিল ঘোষণা করেন। একই সাথে মহামান্য হাইকোর্ট হইতে এক মাসের অন্তবর্তীকালীন জামিনে মুক্ত আসামী তোফায়েল আহমদ উচ্চ আদালত হইতে প্রাপ্ত তার জামিনের মেয়াদ শেষ হওয়ার কারণে মাননীয় আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন।

কিন্তু মাননীয় আদালত আসামী তোফায়েল আহমদকে সিডব্লিউ মূলে জেল হাজতে প্রেরণ করেন। উল্লেখ্য যে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত বছর ১৬ অক্টোবর নগরীর টিলাগড়ে ছাত্রলীগ আজাদ গ্রুপের কর্মীদের ছুরিকাঘাতে ওমর আলী মিয়াদ নিহত হন। পরে মিয়াদকে  আহত অবস্থায় ওসমানী হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।

সেখানে নেওয়ার পর চিকিৎসকরা মিয়াদকে মৃত ঘোষণা  এ ঘটনায় পিতা মো. আবুল মিয়া সিলেট শাহপরাণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীসহ ১০ নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে (মামলা নং-০৬)।

মিয়াদ হত্যা মামলার অন্যান্য আসামীরা হলেন- তোফায়েল আহমদ; পিতা-ময়না মিয়া, সারোয়ার হোসেন চৌধুরী; পিতা- মৃত ময়নুল হক চৌধুরী, জুবায়ের খান; পিতা- আকরাম খান, জাকারিয়া মাহমুদ; পিতা-হাবিবুর রহমান, রুহেল; পিতা- অজ্ঞাত, ফাহিম শাহ; পিতা- সাজ্জাদ মিয়া, ফখরুল আহমদ; পিতা- ময়না মিয়া, শওকত হাসান মানিক; পিতা-মৃত ওসমান গনি ও রাফিউল করিম মাসুম; পিতা- অজ্ঞাত।

(Visited 20 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here