হরিণ হত্যার দায়ে সালমান খানের ২ বছরের কারাদণ্ড

0
200

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: দুটি কৃষ্ণসার হরিণ হত্যার দায়ে বলিউড সুপারস্টার সালমান খানকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার যোদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব কুমার খাতরি এ রায় দেন। তিন বছরের কম কারাদণ্ড হওয়ায় জামিনের জন্য একই আদালতে আপিল করতে পারবেন সালমান।

এ মামলায় বলিউড অভিনেতা সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে খালাস দিয়েছেন আদালত। মামলার রায় ঘোষণার সময় সালমান খান, সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমও উপস্থিত ছিলেন। এ সময় সালমানের দুই বোন আলভিরা ও অর্পিতাও ছিলেন।

১৯৯৮ সালে ‘হম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ে গিয়ে যোদপুরের কঙ্কানি গ্রামের কাছে দুটি কৃষ্ণসার হরিণ হত্যা করেন সালমান খান। সালমান যখন জিপসি গাড়ি চালিয়ে শিকারে যান, তখন সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমও সেখানে উপস্থিত ছিলেন।

এ ঘটনার পর সালমানসহ অন্য অভিনেতাদের বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইনের ৫১ নম্বর ধারায় মামলা করা হয়। এ ছাড়া বেআইনিভাবে জঙ্গলে ঢোকার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৪৯ নম্বর ধারাতেও মামলা করা হয়। গত ২৮ মার্চ চূড়ান্ত শুনানি শেষে ২০ বছর আগের আলোচিত কৃষ্ণসার হরিণ হত্যা মামলার আজ রায় ঘোষণা করা হল।

(Visited 3 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here