বিজ্ঞানমনস্ক শিক্ষার্থীরাই ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেবে

0
96

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: আধুনিক, বিজ্ঞানমনস্ক ও তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ শিক্ষার্থীরাই ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিশ্বে নেতৃত্ব দিতে নিজেদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে তথ্য প্রযুক্তির সঙ্গে সংযুক্তিই হবে শিক্ষার্থীর মূল হাতিয়ার।

তবে, ভালো ফলাফল ও কৃতিত্বের জন্য অভিভাবক এবং শিক্ষদের অবদান অনস্বীকার্য। মঙ্গলবার (১৭ এপ্রিল) নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় আয়োজিত ‘মা সমাবেশ ও বার্ষিকক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী-২০১৮’ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

স্পিকার বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মায়েরা সন্তানের ভালো ফলাফলের জন্য অক্লান্ত পরিশ্রম করেন। মায়েদের নিবিড় পরিচর্যা শিক্ষার্থীদের যোগ্য হয়ে গড়ে ওঠতে সবচেয়ে বড় ভূমিকা রাখে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে অর্ন্তভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করতে একটি বাড়ি একটি খামার প্রকল্প চালু করেছেন।

নারীরা এ প্রকল্পের আওতায় নিজের সঞ্চয় এবং সমপরিমাণ সরকারের আর্থিক সহযোগিতার মাধ্যমে তহবিল গঠন করে এবং সেই তহবিল থেকে ঋণ নিয়ে নিজেদের অর্থনৈতিক মুক্তি ত্বরান্বিত করতে সক্ষম হচ্ছে। এর আগে স্পিকার পীরগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভিত্তিফলক উন্মোচন এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় জাফরাবাদ স্কুল মাঠে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০টাকা কেজি দরে চাল বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন স্পিকার। এ সময় ৫নম্বর মদনখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলার ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা মহিলা লীগের সভাপতি জোহরা খালেক। এছাড়া অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগ, পীরগঞ্জ উপজেলা ও পৌর এবং ইউনিয়ন আওয়ামী লীগের স্থানীয় নেতা, গণ্যমান্য ব্যক্তি এবং কাদিরাবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here