সরাসরি সম্প্রচারের সময় সাংবাদিক গুলিতে নিহত

0
179

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: নিকারাগুয়ায় সরকার বিরোধী বিক্ষোভ ফেসবুকে সরাসরি সম্প্রচারের সময় গুলিতে নিহত হয়েছেন এক সাংবাদিক।

মৃত সাংবাদিক অ্যাঞ্জেল গাহোনা শনিবার রাতে ব্লুফিল্ড শহর থেকে বিক্ষোভের সংবাদ সংগ্রহ করছিলেন। তখনই তাকে গুলি করে হত্যা করে আততায়ীরা।

শহরে পুলিশ- জনতা খণ্ডযুদ্ধের পর ধ্বংসস্তূপে পরিণত হওয়া একটি এটিএম কিয়স্কের অবস্থা বর্ণনা করছিলেন গাহোনা। সঙ্গে মোবাইল ক্যামেরায় সেই ছবি তুলছিলেন এক ভিডিও সাংবাদিক। স্থানীয় এল নুয়েভো দিয়ারিও সংবাদপত্রে সরাসরি সম্প্রচারিত হচ্ছিল সেই ছবি।

তখনই পিছন থেকে গুলি এসে লাগে গাহোনার মাথায়। সঙ্গে সঙ্গে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সেই ছবিও ধরা পড়েছে ক্যামেরায়। কে বা কারা গুলি চালাল তা অবশ্য এখনো খুঁজে বার করতে পারেনি সেদেশের প্রশাসন।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, পুলিশ বা বিক্ষোভকারী, কোন এক পক্ষ গুলি চালিয়ে থাকতে পারে। বুধবার পেনশনে পরিবর্তন নিয়ে একটি বিল দেশটির প্রধানমন্ত্রী ড্যানিয়েল ওর্তেগা।

বিলটি পাস করার পর কয়েক দিন ধরে চলা বিক্ষোভে অন্তত ১০ জন নিহত হয়েছেন। নতুন এই বিলে পেনশনভোগী শ্রমিক ও কর্মচারীদের অর্থের পরিমাণ পাঁচ শতাংশ কমানো হয়েছে। একটি মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিক্ষোভে মৃত্যু হয়েছে অন্তত ২৫ জনের।

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here