মাননীয় নেত্রী জামাত-বিএনপির এজেন্টদের হাত থেকে আমাদের ছাত্রলীগকে রক্ষা করুন

0
213

ইশতিয়াক চৌধুরী: মাননীয় নেত্রী জামাত-বিএনপির এজেন্টদের হাত থেকে এতিমদের সংগঠন ছাত্রলীগ কে রক্ষা করুন।

সবাইকে সালাম/আদাব, প্রথমে আমি মহান আল্লাহতালাকে সাক্ষী রেখে পবিত্র কোরআন শরিফ ও প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) এর উপর কসম করে বলছি যে পাপের বোঝা নিয়ে আমাকে আমি জেল খাটতে হল সেই ঘটনার সাথে যদি সামান্য জড়িত থাকি তাহলে আল্লাহ যেন আমাকে এই মূহুর্তে মৃত্যু দান করেন।

ঘটনার দিন বিকাল-৪ ঘটিকার সময় আমার বাইকটি নষ্ট থাকায়, বাইকের কিছু পার্টস এর লিস্টের জন্য জলাবাদ গ্যাস এর উল্টা দিকে থাকা মুক্তা ওয়ার্কসপ নামের একটি মোটরমেকানিক্স এর দোকানের উদ্যসে রিকশা যোগে রোজ ভিউর সামনে যাই সেখান থেকে হেটে জাওয়ার পথে দেখা হয় আফসর আহমদের সাথে সে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগ এর কর্মী ছিল এবং সিলেট জেলা ছাত্রলীগ এর প্রত্যকটি প্রোগ্রামে সাবেক সাধারণ সম্পাদক এম.রায়হান চৌধুরীর সমর্থক হয়ে প্রোগ্রামে আসত সেই সুবাধে তার সাথে প্রথম পরিচয়।

ঘটনার দিন সকালে সে আমাকে কল দিয়ে বলেছিল তার কুন আত্নীয়র জন্য ২ টা সিলেট-টু ঢাকা বিমান এর টিকেট এর জন্য তাকে সাহায্য করার জন্য তারপর আমি তাকে বল্লাম তুমি তালতলা হোটেল গুলশান এর নিচে একটি ট্রাভেলস এ গেলে টিকেট এর ব্যবস্থা করতে পারবে, বলে বিদায় নিয়ে ফোন রেখে দেই।

তারপর বিকালে ওয়ার্কশপ এ যাওয়ার পথে তার সাথে দেখা হয় এবং ভালো মন্দ কথা বলে এবং টিকেট এর ব্যবস্থা হল কিনা খবরাখবর নেওয়ার পর সে বিদায় নিয়ে গিয়ে একটি সিএনজিতে উঠল, তার কাছ থেকে বিদায় নিয়ে যখন হাঠতে শুরু করি তখন পিছন তাকিয়ে দেখি দুজন সাদাপোষাকধারী মানুষ তার সিএনজিতে উঠে ধস্তাধস্তি করছে।

তা দেখে আমি কিছু বুঝে উঠতে পারলাম না এবং সেখানে দাড়িয়ে কি ঘটনা দেখছি, হঠাত একজন সাধাপোষাকধারী এসে আমার হাতে ধরল এবং আমাকে জোরপূর্বক একটি মাইক্রো তে তুলে নিয়ে যাওয়া হয় র‍্যাব-৯ এর অফিসে। আমি বার বার জানতে চাই কি অপরাধে আমাকে ধরে আনা হয়েছে? তারা আমাকে বললো তুমি কোনো কথা বলবা না চুপ কইরা বইসা থাক।

বিকাল ৪ টা থেকে রাত ১ টা পর্যন্ত আমাকে আমার পরিবারের বা কারো সাথে যোগাযোগ করতে না দিয়ে গুম করে রাখা হয়, কিছুক্ষন পর জোরপূর্বক আমার ছবি তুলা হয়, এবং অতি দ্রুত একটি জঘন্য মিথ্যা মামলা দিয়ে সিলেট কোতোয়ালী থানায় রাত আনুমানিক ২.৩০ মিনিটে হস্তান্তর করা হয়।

মনে রাখবেন আমি একবারে গরীব পরিবারে জন্ম নেই নি যে আমার পরিবার কে এই সব খারাপ কাজ করে টাকা দিতে হবে, আপনারা জানেন আমার মা সহ আমার পরিবারের প্রায় সবাই যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র প্রবাসী, আমার মা বাবা অনেক বার বলেছিলেন আমি যেন অন্য কুনু দেশ এ গিয়ে নিজেকে প্রতিষ্টিত করি, কিন্তু তা আমি পারিনি কেন জানেন? পিতা মুজিব আদর্শ কে ভালবেসে এবং যৌবনের প্রথমে পরে যাই পিতা মুজিব এর নিজ হাতে গড়া সংগঠন এশিয়ার সর্ব বৃহৎ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এর প্রেমে।

সংগঠন কে ভালবেসে ফেলি নিজের জীবন এর চেয়ে বেশি, খুব দূর না গত ৫ জানুয়ারির নির্বাচন এর আগে রাজাকারদের ফাসির রায় কার্যকর হওয়ার পর সারাদেশব্যপী ছাত্রলীগ এর উপর শিবিরের যে চোরাগুপ্তা হামলা চলে সেই হামলায় সিলেট এর আর ছাত্রলীগ এর অন্যন্য নেতৃবৃন্দ দের মত আমাকেও নিশ্চিত মৃত্যুর দুয়ার থেকে ফিরতে হয়, কেটে দেওয়া হয় আমার আংগুলের রগ, জ্বালিয়ে দেওয়া হয় আমার মোটরসাইকেল।

তারপরও পরিবারের দু:শ্চিন্তার কথা না ভেবে পরিবারে কুনু খবর না নিয়ে, দিন থেকে রাত পর্যন্ত পিতা মুজিব এর অসামাপ্ত সপ্ন বাস্তবায়ন এর লক্ষ্য কাজ করে জাওয়ার চেষ্টা করি।বিশ্বাস করুন কসম করে বলছি নিজের বাবার আর পরিবারের টাকা নষ্ট করা ছারা একটি টাকাও এখন আমার বাবা -মার হাতে তুলে দিতে পারিনি, ২০০৭ স্কুল জীবন থেকে এখন ২০১৮ সাল পর্যন্ত ১৩ বছরের রাজনীতির ক্যারিয়ার এ কখন টেন্ডারবাজী করিনি, চাঁদাবাজি করিনি, কুনু ভর্তি বানিজ্য বা কার কাছ থেকে ২ টি টাকাও প্রতারণার মাধ্যমে নেইনি, যদি প্রমাণ করতে পারেন কথা দিচ্ছি যে শাস্তি দিবেন তা প্রকাশ্য মাথা পেতে নিব।

জানি না কুন অপরাধে আমাকে এই জঘন্য মিথ্যা মামলায় আমাকে ফাসানো হল আমার অপরাধ কি ছিল? আমি সবসময় গ্রুপিং উর্ধে উঠে ছাত্রলীগ এর প্রত্যকটি কর্মীকে নিজের রক্তের ভাই মনে করা? প্রত্যকটি অন্যায় এর বিরুদ্ধে নিজের বিপদের কথা চিন্তা না করে প্রতিবাদ করা?আমার অপরাধ ছিল আমি জামাত-বিএনপির সাথে আতাত এর রাজনীতি করতে না পারা?

আমার অপরাধ ছিল আমার ভাই মাছুম এবং মিয়াদ এর হত্যার পর বিতর্কিত সিলেট জেলা ছাত্রলীগ থেকে প্রতিবাদ করা? আমার ভাই তানিম হত্যার প্রতিবাদ করা?আমার অপরাধ ছিল খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর জনগনের জান মাল নিরাপৎতায় সকাল ৬ টা থেকে সন্ধা পর্যন্ত মানুষের নিরাপৎতায় রাজপথে থাকা?

বিএনপি জামাত এর জ্বালাও পোড়াও রাজনীতির বিরুদ্ধে সচেতনা মূলক পোষ্টার ছাত্রলীগ এর প্রত্যকটি ইউনিট এর হাতে তুলে দেওয়া? সিলেট এর সাবেক -বর্তমান ছাত্রলীগ এর প্রত্যকটি নেতা কর্মীদের উপর মিথ্যা মামলার প্রতিবাদ করা?

এই গুলাই যদি আমার অপরাধ হয় তবে মনে রাখবেন হাসি মুখে ফাসির মঞ্চে যেতে আমি রাজি, তবু অন্যায় এর বিরুদ্ধে মাথা নত করবনা। আমার রক্তে পিতা মুজিব এর আদর্শ চলমান অন্যায়ের বিরুদ্ধে কথা বলে যদি পিতা মুজিব কে হাজার বছর একের পর এক মিথ্যা মামলায় জেল জুলুম সহ্য করতে হয় জীবন দিতে হয়, তবে মনে রাখবেন আমার রক্তেও সেই রক্ত বহমান জীবন দিতে প্রস্তুত আছি তবু কুনু অন্যায়ের বিরুদ্ধে মাথা নত করব না।

কিন্তু মনে রাখবেন যে জঘন্য মিথ্যা পাপের বুঝা দিয়ে জেল খাটিয়েছেন, আপনাদের কারনে হয়েছে আমার পরিবার অপমানিত,ধংস হয়েছে আমার হাজারো সপ্ন! মনে রাখবেন বুড়ো বয়সে আমার মা’বাবার চোখের পানির অভিশাপ কুনো দিন আপনাদের পিছু ছাড়বে না, একদিন আপনাদের সন্তানদের নিয়েও আপনাদের একই ভাবে কাঁদতে হবে অবশ্যই আল্লাহপাক এর সঠিক বিচার করবেন।

বাংলার সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউমিন্যটি জননেত্রী শেখ হাসিনার প্রতি আমার আকুল আবেদন এই প্রশাসন এর মধ্য ঘাপটি মেরে থাকা জামাত-বিএনপির সেই এজেন্টদের হাত থেকে আমাদের ও আমাদের পরিবারকে রক্ষা করুন, প্রিয় নেত্রী আপনি ছাড়া আমাদের দেখার কেউ নেই, আমরা এতিমদের সংগঠন।

পরিশেষে কৃতজ্ঞতা জাপন করছি, আমার বিরুদ্ধে এই মিথ্যা মামলা খবর জানার পর যে শ্রদ্ধাভাজন অভিভাবকরা আমাকে বিভিন্ন ভাবে সাহায্য এবং খোজখবর নিয়েছেন কৃতজ্ঞতা জাপন করছি সিলেট এর আওয়ামী পরিবারের অভিভাবক, রাজপথ থেকে শত নির্যাতন জেল জুলুম অত্যাচার সহ্য করে বেরে উঠা সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ বাংলাদেশ আওয়ামীলীগ এর সংগ্রামী সাংগঠনিক সম্পাদক সিলেট -১ আসনের আগামীদিনের আশার প্রতিক জননেতা এড.মিসবাহ উদ্দিন সিরাজ,,আমার রাজনীতক অভিভাবক সিলেট জেলা আওয়ামীলীগ এর সংগ্রামী সাধারণ সম্পাদক সিলেট-২ এর সাবেক জনন্দীত সাংসদ সাবেক ছাত্রনেতা জননেতা আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, কৃতজ্ঞতা জাপন করছি সারা বাংলাদেশ ছাত্রসমাজ অভিভাবক,সিলেট রত্ন বাংলাদেশ ছাত্রলীগ এর সংগ্রামী সাধারন সম্পাদক এস, এম জাকির হোসাইন ও সিলেট এর আরেক রত্ন বাংলাদেশ ছাত্রলীগ এর সংগ্রামী ধর্ম বিষয়ক সম্পাদক প্রিয় খায়ের আহমদ চৌধুরীর প্রতি আমার খোঁজ খবর নেওয়ার জন্য এবং আমার প্রতি আস্থা রাখার জন্য,, ধন্যবাদ জানাচ্ছি সিলেট এর ছাত্রলীগ এর প্রত্যকটি ইউনিট এর বড় ভাই,ছোট ভাই ও সহ যোদ্ধাদের যারা আমার চরম দু:র সময় আমার মত এক নগন্য কর্মীর পাশে দাড়িয়ে ছিলেন। প্রকাশিত মতামত লেখকের একান্তই নিজস্ব। তাই প্রকাশিত লেখার জন্য সিলেটের সংবাদ ডটকম কর্তৃপক্ষ লেখকের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনও ধরনের কোনও দায় নেবে না।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here