৩০ মে শুরু ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ

0
86

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর বসবে ইংল্যান্ডে। এটা সবার জানা।

নতুন খবর, মঙ্গলবার আসরের শুরু ও শেষের দিন তারিখ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আসছে বছরের ৩০ মে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর।

ফাইনাল হবে ১৪ জুলাই। এদিন কলকাতায় অনুষ্ঠিত আইসিসির মিটিংয়ে এই ঘোষণা দেওয়া হয়। চূড়ান্ত সূচি ঘোষণা করা হবে ৩০ এপ্রিল। এবারের ক্রিকেট বিশ্বকাপের আসর হবে ১০ দলের।

আট দল চূড়ান্ত ছিল অনেক আগেই। ক’দিন আগে বাছাই পর্ব খেলে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‍্যাংকিংয়ের শীর্ষ আটে থেকে বিশ্বকাপ নিশ্চিত করে রেখেছিল ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

এবার বিশ্বকাপে থাকছে না টেস্ট মর্যাদা পাওয়া দুই দেশ জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। বাছাই পর্ব পেরুতে পারেনি এই দুই দল। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত আসরে শিরোপা জেতে অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডকে হারিয়ে পঞ্চমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় অজিরা। ক্রিকেট বিশ্বকাপে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন তারাই। দুইবার করে শিরোপা জিতেছে ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। একবার করে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ সর্বশেষ আসরে কোয়ার্টার ফাইনালে খেলে।

(Visited 11 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here