একাদশে ভর্তি শুরু ১৩ মে

0
156

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন কার্যক্রম শুরু হবে ১৩ মে। এর আগে ৬ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

একাদশে ভর্তি উপলক্ষে ৩০ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে ভর্তি নীতিমালা চূড়ান্ত করা হবে। জানা গেছে, খসড়া নীতিমালায় গত বছরের মতোই অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদন নেয়ার প্রস্তাব করা হয়েছে।

অনলাইনে সর্বনিম্ন পাঁচ এবং সর্বোচ্চ ১০ কলেজ বা মাদরাসায় আবেদন করা যাবে। এ জন্য নেয়া হবে ১৫০ টাকা। মোবাইল ফোনে প্রতি এসএমএসে একটি করে কলেজে আবেদন করা যাবে। এ জন্য ১২০ টাকা দিতে হবে। তবে এসএমএস এবং অনলাইন মিলিয়ে কোনো শিক্ষার্থী ১০টির বেশি প্রতিষ্ঠানে আবেদন করতে পারবে না।

এবারও ভর্তি কার্যক্রমে কারিগরি সহায়তা দিচ্ছে বুয়েট। প্রস্তাবনা অনুযায়ী ৩০ জুনের মধ্যে সব ধরনের ভর্তি কার্যক্রম শেষ করে ১ জুলাই একাদশের ক্লাস শুরু হবে।  গত বছর ৯ মে একাদশ শ্রেণির ভর্তির কার্যক্রম শুরু হয়েছিল।

এবার বিলম্বের কারণ সম্পর্কে ঢাকা বোর্ডের এক কর্মকর্তা বলেন, গত বছর ৪ মে এসএসসির ফল প্রকাশ হয়েছিল। এবার সেখানে দু’দিন বিলম্বে ফল প্রকাশ হচ্ছে। কিন্তু ১১ ও ১২ মে সাপ্তাহিক ছুটির দিন। এ কারণে ১৩ মে ভর্তি কার্যক্রম শুরুর প্রস্তাব করা হয়েছে।

(Visited 17 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here