মাদক অঞ্চলে পরিণত হচ্ছে সিলেটের দক্ষিণ সুরমা

0
610

সিলেটের সংবাদ ডটকম: সিলেট শহরতলীর দক্ষিণ সুরমায় গেলো কয়েক মাস আগে উচ্ছেদ করা হয়েছে মাদকের আস্তানা। এখন আর আগের মতো মাদকের আস্তানা চোখে পড়ে না।

কিন্তু তবুও থেমে নেই মাদকের রমরমা ব্যবসা। খোঁজ নিয়ে জানা গেছে ‘ভিন্নভাবে’ চলছে মাদকের সেই জমজমাট হাটগুলো। অনুসন্ধানে জানা গেছে, ডিজিটাল যুগে ডিজিটাল পদ্ধতিতে চলছে মাদকের এ ব্যবসা।

এক্ষেত্রে মাদক ব্যবসায়ীরা ব্যবহার করছে মোবাইল ফোন, যেখানে মোবাইলে টাকা বিকাশ করে, ম্যাসেজে ঠিকানা দিলে কয়েক মূর্হতে মাদক চলে যায় সেবনকারীদের হাতে। এই দৃশ্যপট সিলেটের দক্ষিন সুরমাস্থ রেলওয়ে স্টেশনের। যেখানে প্রকাশ্য দিবালোকে মাদক বিক্রি না হলেও, দিনের বেলায়ও প্রকাশ্যে চলে মাদক সেবন।

মাদকের আস্তানা এসব উচ্ছেদ করা হলেও মাদকের গডফাদারদের গ্রেফতার করতে পারেনি নি পুলিশ, যার ফলে নির্মূল হয় নি মাদক ব্যবসার।  গত রবিবার(২৯ এপ্রিল) তারিখে সিলেট রেলওয়ে স্টেশনে এলাকা থেকে এক মাদক ব্যবসায়ীকে আটক করে ডিবি পুলিশের একটি টিম। খোঁজ নিয়ে জানা যায়, মাদক ব্যবসার অন্যতম স্পট হচ্ছে সিলেটের দক্ষিন সুরমাস্থ রেলওয়ে স্টেশসহ আশেপাশের কয়েকটি জায়গা।

এরমধ্যে সিলেট পুরাতন ও নতুন রেলওয়ে স্টেশন, কদমতলী বাসস্ট্যান্ড, বাবনা পয়েন্ট, ভার্থখলা, ক্কীন ব্রিজের নিচ ও ব্রিজের দু’পাশের কলোনী ও ফেরিঘাট অন্যতম। এছাড়া মাদক ব্যবসায়ীরা তাদের ব্যবসা চাংঙ্গা রাখতে বেছে নিয়েছে নতুন কৌশল। তারা বিভিন্ন তরুন-তরুনীদের টার্গেট করে তাদের মাদক সেবনে উৎসাহী করে তুলে এবং তাদের হাতে ফ্রি মাদক তুলে দেয়।

তারপর এরা একবার আসক্ত হয়ে গেলে, বন্ধ করে দেওয়া হয় ফ্রি মাদক সরবরাহ। মাদকের নেশায় তরুন-তরুনীরা মাদক কিনতে বাধ্য হয়। আর এই মাদকের টাকা যোগাড় করতে নানা ধরনের অপর্কমে জড়িয়ে যাচ্ছে সম্ভাবনাময়ী তরুন-তরুনীরা। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা জানান, প্রশাসনের উদাসীনতা আর অবহেলার ফলে দিন দিন বেড়েই চলেছে এই অপকর্ম।

মাদক ব্যবসায় আইনশৃঙ্খলা বাহিনীর ‘দুষ্ট’ কিছু সদস্য জড়িত থাকায় প্রভাবশালী মাদক ব্যবসায়ীরা বারবার পার পেয়ে যাচ্ছে বলে অভিমত এলাকাবাসীর। তাদের দাবী এই অপকর্ম রোধে প্রশাসনকে সহায়তা করবে এলাকাবাসী।

দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল বলেন, মাদক ব্যবসায়ীদের ধরতে তৎপর রয়েছে পুলিশ। এ লক্ষ্যে গত শনিবার ও রবিবার এসব এলাকা থেকে মাদক ব্যবসায় জড়িত থাকা ও জুয়া খেলার সরঞ্জামাদি সহ ২২জনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

(Visited 16 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here