হোয়াইট হাউসে চাকরির প্রস্তাব ট্রাম্পের, ফিরিয়ে দিলেন বিল গেটস

0
159

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী মার্কিন ধনকুবের বিল গেটসকে হোয়াইট হাউসে চাকরির প্রস্তাব দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা মার্কিন এই ব্যবসায়ীর সঙ্গে বৈঠক করেছেন ডোনাল্ড ট্রাম্প। ওই বৈঠকে আকস্মিকভাবে হোয়াইট হাউসের বিজ্ঞান উপদেষ্টা হিসেবে বিল গেটসকে চাকরির প্রস্তাব দেন তিনি।

বিজ্ঞানভিত্তিক ওয়েবসাইট স্ট্যাটকে দেয়া এক সাক্ষাৎকারে বিল গেটস এ তথ্য জানিয়েছেন। বিল গেটসের সঙ্গে ৪০ মিনিটের বৈঠকে হোয়াইট হাউসের বিজ্ঞান উপদেষ্টার শূন্য পদের ভূমিকা নিয়ে আলোচনা হয়। ট্রাম্প গত বছরের জানুয়ারিতে হোয়াইট হাউসের শপথ নেয়ার পর থেকে ওই পদ শূন্য রয়েছে।

বিল গেটস বলেন, আমি উল্লেখ করেছি, সম্ভবত আমাদের একজন বিজ্ঞান উপদেষ্টা থাকা উচিত। একথার জবাবে ট্রাম্প আমার কাছে জানতে চান, আমি বিজ্ঞান উপদেষ্টা হতে চাই কি না? গেটস ট্রাম্পের এই প্রস্তাবে রাজি না হয়ে সেই সময় বলেন, এতে আমার সময়ের ভালো ব্যবহার হবে না।

বিশ্বব্যাপি স্বাস্থ্য সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করছে বিল গেটসের প্রতিষ্ঠিত বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। বিল গেটস এই সংস্থাটির সঙ্গে ওৎপ্রোতভাবে জড়িত। এর আগে, চলতি বছরের শুরুতে বিশ্ব ভূ-রাজনীতিতে মার্কিন যুক্তরাষ্ট্র প্রভাব হারাতে পারে বলে সতর্ক করে দেন গেটস।

ওই সময় তিনি বলেন, ট্রাম্প প্রশাসন যদি বিদেশে সাহায্য ও দরিদ্র দেশগুলোকে দেয়া সহায়তায় লাগাম টানে তাহলেই ভূরাজনৈতিক কর্তৃত্ব হারাতে পারে ওয়াশিংটন। সূত্র : ইউএসএ ট্যুডে।

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here