‘বৈদ্যুতিক খুঁটি’ জগন্নাথপুর পৌরশহরের সড়ক সংস্কারের মূল প্রতিবন্ধক

0
51

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: জগন্নাথপুর পৌরশহরের প্রধান সড়কে র্দীঘ প্রতীক্ষার পর অবশেষে সংস্কার কাজ শুরু হয়েছে। তবে সড়কের প্রশস্তকরণে সড়কের ওপর স্থাপিত বৈদুতিক খুঁটি প্রধান প্রতিবন্ধকতা হিসেবে দেখা দিয়েছে।

পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ওই অংশে সড়ক প্রশস্তকরণ ও ড্রেনের কাজ করতে গিয়ে সড়কের পাশের বৈদ্যুতিক খুঁটি ও কয়েকটি রেন্ট্রিগাছ প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে। এতে করে সড়ক সংস্কার কাজে স্থবিরতা দেখা দিয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কের পাশে ৭৯টি বৈদ্যুতিক খুঁটি ও ১৪টি রেন্ট্রি গাছ ও থানার সীমানা দেয়ালের কারণে কাজ করতে পারছেন না বলে সড়ক ও জনপথ অধিদপ্তরকে অবহিত করছেন। গত শুক্রবার রাতে সড়ক ও জনপথ অধিদপ্তরের সুনামগঞ্জ কার্যালয়ের কর্মকর্তারা স্থানীয় সংসদ সদস্য ও অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে দেখা করে এ বিষয়ে তাঁর সহযোগিতা কামনা করেছেন।

এলাকাবাসী ও সুনামগঞ্জ সওজ সূত্র জানায়, পাগলা-জগন্নাথপুর- আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর পৌরসভা অংশেই ইকড়ছই আলখানাপাড় স্লুইসগেটের সামন থেকে হবিবনগর পর্যন্ত দেড় কিলোমিটার সড়কে বড় বড় গর্তের সৃষ্ঠি হয়ে যানচলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

গত চার বছর ধরে নাগরিকরা এমন দুর্ভোগ নিয়েই চলছেন। সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, জগন্নাথপুর পৌরসভা অংশে দেড় কিলোমিটার সড়কের ড্রেনসহ ৩৮ ফুট জায়গার প্রয়োজন। তারমধ্যে কিছু কিছু জায়গার ২০ থেকে ৩০ ফুটের মধ্যে ৭৯টি বৈদ্যুতিক খুঁটি ও ১৪টি রেন্ট্রি গাছ ও জগন্নাথপুর থানার সীমানা প্রাচীর রয়েছে।

এগুলো অপসারণ করা না গেলে ঠিকাদার কাজ করতে পারছেন না। জগন্নাথপুর পৌরসভার মেয়র আব্দুল মনাফ বলেন, দ্রুত সড়কের কাজ শেষ করতে বৈদ্যুতিক খুঁটিগুলো স্থানান্তর ও অপ্রয়োজনীয় রেন্ট্রি গাছগুলো কর্তন করা দরকার। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে দেখা করে অবহিত করেছেন বলে জানান।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী (এসডি) এস.এম সাইফুল ইসলাম বলেন, সড়কের কাজ যথাসময়ে শেষ করতে দ্রুত বৈদ্যুতিক খুঁটিগুলো স্থানান্তর, রেন্ট্রি গাছগুলো কর্তনসহ প্রতিবন্ধকতার বিষয়গুলো সুরাহা করতে আমরা সংশ্লিষ্টদের সহযোগিতা চেয়েছি।

আশা করি এসব সমস্যা দুর করে দ্রুত কাজ শেষ করা হবে। ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকল্প ম্যানেজার প্রকৌশলী হারুন অর রশীদ বলেন, সড়কের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টির জায়গা ছাড়া অপর অংশে কাজ চলমান রয়েছে। তবে দ্রুত সমস্যাগুলো সমাধান না হলে সংস্কার কাজ বিঘিœত হবে।

এ ব্যাপারে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, সওজ ও পৌর কর্তৃপক্ষ বিষয়টি অবহিত করেছেন। সংশ্লিষ্টদের সাথে কথা বলে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের কথা জানান তিনি।

(Visited 7 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here