পায়ে লিখে এবারও জিপিএ-৫ পেল আজিজুল

0
179

সিলেটের সংবাদ ডটকম: এবারও পায়ে লিখে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে সিলেটের আজিজুল হক। এর আগে পায়ে লিখে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল সে।

আজিজুলের দুই হাত অচল হলেও পা দুটি সচল। পড়ালেখায় আগ্রহ দেখে পরিবারের সদস্যরা তাকে স্কুলে ভর্তি করে দেন। পা দিয়ে লিখলেও তার লেখা অন্য শিক্ষার্থীদের হাতের লেখার চেয়ে সুন্দর।

সিলেটের দক্ষিণ সুরমার সৈয়দ কুতুবজালাল উচ্চবিদ্যালয় থেকে এবার বিজ্ঞান বিভাগ থেকে আজিজুলসহ জিপিএ-৫ পেয়েছে আরও তিনজন। বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল করিম বলেন, বিজ্ঞান বিভাগ থেকে আজিজুলসহ আরও তিনজন জিপিএ-৫ পেয়েছে।

ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত আজিজুলের ক্লাস রোল ১ ছিল। আজিজুলের বাড়ি দক্ষিণ সুরমার খালেরমুখ গ্রামে। তার মা-বাবা দুইজনই শিক্ষক। তিন ভাই-বোনের মধ্যে সে দ্বিতীয়। দুই হাত সরু হওয়ায় কোনো কাজ করতে পারে না সে। তবে চলাফেরায় তার কোনো সমস্যা হয় না।

ছেলের এমন ফলাফলে খুশি আজিজুলের বাবা ফজলুল হক। তিনি জানান, পা দিয়ে দীর্ঘ সময় লিখতে গিয়ে প্রায়ই শারীরিক সমস্যায় পড়তে হয় তার ছেলেকে। এ জন্য চিকিৎসকের কাছে গিয়েছিলেন। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার করলে আজিজুলের হাত সচল হওয়ার সম্ভাবনা আছে। কিন্তু অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না তার পরিবার।

(Visited 13 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here