চা বাগানের টিলা কাটার দায়ে রাগীব আলীকে ৯ লাখ টাকা জরিমানা

0
219

সিলেটের সংবাদ ডটকম: সিলেট শহরতলীর মালনিছড়া চা বাগানের টিলা কাটার দায়ে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা গুনলেন সিলেটের শিল্পপতি ও চা-কর রাগীব আলী।

বাংলাদেশ পরিবেশ অধিদপ্তর মঙ্গলবার তাকে এ জরিমানা করে। তাঁর মালিকানাধীন মালনিছড়া চা বাগানে অবৈধভাবে পাহাড় কাটার জন্য এ জরিমানা করা হয়।

মঙ্গলবার (৮ মে) পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মো. মোজাহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জরিমানার সত্যতা নিশ্চিত করে পরিবেশ পরিদপ্তর সিলেট-এর সহকারি পরিচালক হাফিজুর রহমান গনমাধ্যমকে জানান, ‘মালনিছড়া চা বাগানে টিলা কাটার প্রমাণ পাওয়ায় এ বিষয়ে ব্যবস্থা নিতে তারা ঢাকা অফিসকে অবহিত করেন।

ঢাকায় শুনানি শেষে এই জরিমানা ধার্য করা হলে মঙ্গলবার তা আদায় করে নেয়া হয়। প্রসঙ্গত, চলতি বছরের ১০ মার্চ অনুমতি ছাড়াই মালনীছড়া চা বাগানের টিলা কাটার খবর পেয়ে সাংবাদিকরা সেখানে গেলে ছবি তুলতে চাইলে বাধা দেয় বাগান কর্তৃপক্ষ। এরপর বিভিন্ন গণমাধ্যমে টিলা কাটার সংবাদটি প্রচার হওয়ার পর নজরে আসে পরিবেশ অধিদপ্তরের। এরই প্রেক্ষিতে রাগীব আলীর মালিকানাধীন এ বাগানকে জরিমানা করা হয়।

(Visited 14 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here