সিলেটে সেনা সদস্যের লুণ্ঠিত টাকাসহ ৫ ছিনতাইকারী আটক

0
3108

সিলেটের সংবাদ ডটকম: সিলেট সেনানিবাসে দায়িত্বরত এক সেনা সদস্য ল্যান্স কর্পোরাল মো. মইনুল ইসলামের ছিনতাই হওয়া টাকাসহ ৫ ছিনকাইকারীকে আটক করেছে পুলিশ।

বুধবার (০৯) মে সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে নগরীর বন্দর বাজার, লাখাউড়া ও মোহাম্মদপুর এলাকা থেকে শাহপরাণ (রহঃ) থানা পুলিশ তাদের আটক করে।

আটক ছিনতাইকারীরা হলো- ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলাধীন চরশিহারী শাইল গ্রামের মো. আলীর ছেলে নাসির উদ্দিন (৩৫), সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলাধীন নতুন জীবনপুর গ্রামের মো. রিয়াজ উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (৩৩), কুলাউড়া উপজেলার মনরাজ মাহমুদপুর গ্রামের মৃত আসমান মিয়ার ছেলে মোহাম্মদ রাহেল (২৭), শহরতলীর কল্লগ্রামের মো. আব্দুর রশীদের ছেলে মো. মুক্তার হোসেন (৩৫) ও মেজরটিলার এলাকার হাবিবুর রহমান কালা মিয়ার ছেলে মো. দিলোয়ার হোসেন আলম (৩৫)।

জানা গেছে, সেনা সদস্য মো. মইনুল ইসলাম গত ৭ মে বেলা আড়াইটার দিকে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লালদীঘিরপাড় শাখা থেকে ব্যক্তিগত ১ লক্ষ ৯০ হাজার টাকা উত্তোলন করে মেন্দিবাগস্থ ইষ্টার্ন ব্যাংকে যান। ওখানে কাজ সেরে কুশিঘাট এসে তিনি সিএনজি বদল করে অন্য একটি সিএনজিতে উঠেন।

সিএনজিটি মুরাদপুর পয়েন্টের কাছাকাছি পৌঁছলে দুটি মোটর সাইকেলে ৫ জন ছিনতাইকারী এসে তাদের গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে তার সাথে থাকা সব টাকা ছিনতাই করে তামাবিল বাইপাস সড়ক দিয়ে সুরমা গেইটের দিকে পালিয়ে যায়। এ ঘটনায় ল্যান্স কর্পোরাল মইনুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ছিনতাইকারীদের বিরুদ্ধে শাহপরাণ (রহ:) থানায় মামলা দায়ের করেন।

তদন্তকারী অফিসার হিসাবে এসআই প্রদীপ সরকারকে নিয়োগ দেওয়া হয়। মামলার পর এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জ্যোর্তিময় সরকারের নেতৃত্বে ও সহকারী পুলিশ কমিশনার মো. ইসমাইল এবং শাহপরাণ (রহ:) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেনের অংশগ্রহণে একটি বিশেষ টিম অজ্ঞাত ছিনতাইকারীদের সনাক্ত ও লুন্ঠিত টাকা উদ্ধারের অভিযানে নামে পুলিশ।

এর এক পর্যায়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫ ছিনতাইকারীকে আটক করে পুলিশ। তাদের স্বীকারোক্তিতে ছিনতাইকারী রাহেলের বাসা থেকে ছিনতাইকৃত ১০ হাজার, নাসিরের বাসা থেকে ৭,৫০০ টাকা, শফিকের কাছ থেকে ১০ হাজার টাকাসহ মোট ২৭ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

এসময় ছিনতাইকাজে ব্যবহৃত একটি কালো রংয়ের মোটর সাইকেল ও একটি ছুরি উদ্ধার করে পুলিশ। ছিনতাইকারীদের আটকের সত্যতা নিশ্চিত করেছেন শাহপরাণ (রহ:) থানার অফিসার ইনচার্জ আখতার হোসেন। এ ঘটনায় জড়িত অন্য ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

(Visited 51 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here