শাবি ছাত্রলীগের ১১ নেতা-কর্মীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

0
107

সিলেটের সংবাদ ডটকম: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায়  ছাত্রলীগের বহিষ্কৃত হওয়া ১২ নেতাকর্মীর মধ্যে ১১জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১০ মে) সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, শাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুল আলম অন্তু, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লক্ষণ চন্দ্র বর্মণ, সদস্য মুনকার কাজী, তৌফিকুর রহমান তন্ময়, বাসির মিয়া, মেহের উদ্দিন হিমেল, রায়হান আহমেদ ও শরিফুল মালেক শরিফ এর নিজ আবেদনের প্রেক্ষিতে তাদের ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

এছাড়াও শাবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাঈদ আকন্দ এবং যুগ্ন সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাজেদুল ইসলাম সবুজ এর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

প্রসঙ্গত, গত ২০ মার্চ (মঙ্গলবার)  রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী সাতকরা রেস্টুরেন্টে শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সাথে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষ বাধে।

এ ঘটনায় তারিকুল ইসলামের নিক্ষেপ করা গুলিতে আহত হয় বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এসএমআব্দুল্লাহ রনি। এ ঘটনার প্রেক্ষিতে ১২ জন নেতাকর্মীকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এছাড়া তারিকুল ইসলাম বাদি হয়ে ১০ জনের নাম উল্লেখ করে আরো ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করে জালালাবাদ থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here