ওসমানীনগরের মেয়ে আসমা ব্রিটেনে ডেপুটি মেয়র নির্বাচিত

0
289

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের ওসমানীনগরের আসমা বেগম এবার লন্ডনের ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলার উসমানপুর ইউনিয়নের হাবিব উল্লাহ’র মেয়ে ও যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খানের ছোট ভাইয়ের স্ত্রী।

স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আসমা বেগম টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত হন। গত ৩ মে বৃহস্পতিবার ইংল্যান্ডের স্থানীয় সরকার নির্বাচন অনুষ্টিত হয়।

সেখানে বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলসহ ব্রিটেনজুড়ে বিভিন্ন রাজনৈতিক দল থেকে ৪৫টি সিটে প্রায় দেড় শতাধিক বাংলাদেশী বংশোদ্ভুত কাউন্সিলার প্রার্থী হন। এর মধ্য বিজয়ী হন ৫০ জন কাউন্সিলার। তাদের অধিকাংশই সিলেটী। এবার পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস, নিউহাম, রেড ব্রিজ এবং বার্কিং অ্যান্ড ডেগেনহাম এই চার কাউন্সিলে নির্বাচিত হয়েছেন ৫০ জন বাঙালি কাউন্সিলর।

এর মধ্যে টাওয়ার হ্যামলেটসের নির্বাচিত ৪৫ জন কাউন্সিলরের মধ্যে ২৬ জনই বাংলাদেশি বংশোদ্ভূত। পার্শ্ববর্তী নিউহ্যাম কাউন্সিলে ১০ জন, রেডব্রিজ কাউন্সিলে ৮ জন এবং বাকিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিলে ৬ জন বাঙালি প্রার্থী বিজয়ী হয়েছেন। এ ছাড়া লন্ডনের কেমডেন কাউন্সিলে ৪ জন এবং দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের শহর সুইনডনে ২ জন বাঙালি প্রার্থী বিজয়ী হয়েছেন। লন্ডনের ব্রেন্ট, ক্রয়ডন, হ্যাকনিসহ বিভিন্ন কাউন্সিলে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীর বিজয়ের খবর পাওয়া গেছে।

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here