রমজান উপলক্ষে খ্রিস্টান ব্যবসায়ীর মসজিদ উপহার!

0
209

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: রমজান মাস উপলক্ষে ভারতের একজন খ্রিস্টান ব্যবসায়ী আরব আমিরাতে শ্রমিকদের উপহার দিলেন একটি আকর্ষণীয় মসজিদ।

মসজিদটি তৈরিতে খরচ হয়েছে প্রায় ৩ লাখ ডলার। ভারতের কেরালার ৪৯ বছর বয়সী সাজি চেরিয়ান আমিরাতের একটি শ্রমিক আবাসের মালিক, যেখানে ফুজাইরাহ শহরের প্রায় ৫৩ টি কোম্পানির শ্রমিকরা বসবাস করে।

শ্রমিকদের আবাসস্থলের পাশেই চেরিয়ান মসজিদটি তৈরি করেছেন। তিনি মসজিদটির নাম রাখবেন ‘মারিয়াম: উম্ম ঈসা’। এর অর্থ মরিয়ম, যিনি নবী ঈসা (আ:) এর মাতা। গত বছর আমিরাতের একটি মসজিদের ঠিক একই নামে নামকরণ করা হয়েছিল। চেরিয়ান জানান, আমি হঠাৎ খেয়াল করি শ্রমিকরা নামাজের জন্য বিশেষ করে জুমার নামাজের জন্য শ্রমিকরা ট্যাক্সি ভাড়া করে ফুজাইরাহ শহরের নিকটস্থ মসজিদে যান।

এতে প্রত্যেক শ্রমিকের কমপক্ষে ২০ দিরহাম (প্রায় ৪৬০ টকা) খরচ হয়। তখনই শ্রমিকদের বাসার কাছেই একটি মসজিদ বানানোর চিন্তা করি। চেরিয়ান ২০০৩ সালে মাত্র কয়েক’শ দিরহাম নিয়ে ভারত থেকে আমিরাতে নিজের ভাগ্যান্বেষণে আসেন। এখন সেই ব্যক্তিই রমজান উপলক্ষে শ্রমিকদের উপহার দিলেন মসজিদ, যা নির্মাণে খরচ হয়েছে প্রায় ১৩ লাখ দিরহাম।

মসজিদটি তে এখন ২৫০ মানুষ নামাজ আদায় করতে পারবে। পরবর্তীতে আরও ৭০০ মানুষের স্থান সংকুলান এর ব্যবস্থা করা হবে। চেরিয়ন বলেন, ‘আমি এমন একটি পরিবেশে বড় হয়েছি যেখানে সকল ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করে। আমরা সকল ধর্মের উৎসব ই একসাথে পালন করতাম। তার মতে, মানুষকে তার ধর্ম দিয়ে নয়, ভালবাসতে হবে মানুষ হিসেবেই।

(Visited 39 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here