বিশ্বকাপে জাপানের প্রাথমিক দল ঘোষণা

0
139

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সামনে ঘানার বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছেন জাপানের নতুন কোচ আকিরা নিশিনো।

দলে জায়গা পেয়েছেন তারকা খেলোয়াড় কেইসুকি হোন্ডা আর সিনজি কাগাওয়া। জাপানের আগের কোচ ভাহিদ হালিহদিচের দলে প্রায় ব্রাত্য হয়ে ছিলেন জাপানের এই দুই শীর্ষ খেলোয়াড়।

কোনভাবেই যেন তার দলে নিজেদেরকে মেলে ধরতে পারছিলেন না তারা। কিন্তু নিশিনো দলের দায়িত্ব নিয়েই সাফ বলে দিয়েছেন এই দুইজন দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ।

সামনের ৩১ মে জাপান তাদের বিশ্বকাপের দল ঘোষণা দিতে পারে। কোচের এই শুক্রবারের দল সাজানোতেই অনেকেই বুঝতে পারছেন দলে কে কে থাকছেন আর কারা না! বিশ্বকাপের মাত্র ২ মাস আগে থাকতে গত মাসে জাপান ভাহিদ হালিলহডিচকে বরখাস্ত করে।

দলের দায়িত্ব হাতে পেয়েই দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের দলে ডাকেন জাপান নতুন বস আকিরা নিশিনো। বিশ্বকাপের আগে জাপান দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। ৮ মে সুইজারল্যান্ডের বিপক্ষে ও ১২ জুন প্যারাগুয়ের বিপক্ষে । জাপান এবার নিয়ে টানা ষষ্ঠ বিশ্বকাপ খেলতে যাচ্ছে । বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ লাতিন আমেরিকার দেশ কলম্বিয়া, পোল্যান্ড আর সেনেগাল!

বিশ্বকাপে জাপানের ২৩ সদস্যের দল:- গোলকিপারঃ আইজি কাওয়সিমা, মাসাকি হিগাশিগুচি, কসুকে নাকামুরো। ডিফেন্ডারঃ ইয়ুতো নাগাটোমো, তমোইয়াকি মাকিনো, ওয়াতারু এন্দো, মায়া ইয়োশিদা, হিরকো সাকাই, গোতোকু সাকাই, গেন শজি, নাওমিচি ইয়েদা।

মিডফিল্ডারঃ মাকোতো হাসেবে, তোশিহিরো আয়োয়ামা, কেইসুকি হোণ্ডা, তাকাশি ইনুই, শিনজি কাগাওয়া, হোতারু ইয়ামাগুচি, জেঙ্কি হারাগুচি, তাকাশি উসামি, গাকু শিবাসাকি, রায়োতা ওশিমা, কেন্তো মিসাও, ইয়োসুকে, ইদেগুচি।

স্ট্রাইকারঃ শিনজি ওকাজাকি, ইউয়া ওসাকো, ইয়োশিনরি মুতো, তাকুমা আসানো।

(Visited 25 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here