মোবাইল কিনতে ৭৫ হাজার টাকা পাবেন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা

0
135

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবরা মোবাইল কেনার জন্য ৭৫ হাজার টাকা করে পাবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সোমবার (২১ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে মন্ত্রিসভা শেষে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

এর আগে সোমবার সকালে প্রধানমন্ত্রী শেষ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় এর খসড়া অনুমোদন হয়। মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিপরিষদের সভায় সরকারি টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা ২০১৮ এর খসড়ার অনুমোদন করা হয়েছে।

এই নীতিমালার আলোকে এখন থেকে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিব অ্যান্ড্রয়েড মোবাইল সেট কেনার জন্য ৭৫ হাজার টাকা পাবেন। এর আগে তারা ১৫ হাজার টাকা করে পেতেন। একটা মানসম্মত অ্যান্ড্রয়েড মোবাইল হ্যান্ডসেট কিনতে ৭৫ হাজার টাকা লাগে। এর নিচে মানসম্মত ফোন পাওয়া যায় না।

এছাড়া তাদের মোবাইল বিলের ক্ষেত্রে কোনও সীমা দেওয়া হয়নি। তিনি বলেন, সরকারের যুগ্ম সচিব এবং অতিরিক্তি সচিব-যারা সার্বক্ষণিক মোবাইল ফোন পাওয়ার ক্ষেত্রে এনটাইটেল নন, তারা মোবাইল বিল বাবদ ১৫০০ টাকা পাবেন। এর আগে তারা ৬০০ টাকা পেতেন।

এই নীতিমালা বাস্তবায়নের ক্ষেত্রে মন্ত্রিপরিষদ দু’টি অনুশাসন দিয়েছেন। প্রথম অনুশাসনটি হচ্ছে, এই নীতিমালায় সুপ্রিম কোর্টের বিচারপতিরা অন্তর্ভুক্ত ছিলেন না। মন্ত্রিপরিষদের এই বৈঠকে সুপ্রিম কোর্টের বিচারপতিদের এই নীতিমালায় অন্তর্ভুক্ত করার জন্য অনুশাসন রয়েছে। আরেকটি অনুশাসন হচ্ছে, পররাষ্ট্রমন্ত্রণালয়ের  চিফ অব প্রটোকলকে মোবাইল ফোনের রোমিং সুবিধা দেওয়ার বিষয়টি এই নীতিমালায় অন্তর্ভুক্ত করার কথা বলা হয়েছে।

(Visited 15 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here