সিলেট কেন্দ্রীয় কারাগারে পংকি খানের ১৬টি ফ্যান প্রদান

0
47

সিলেটের সংবাদ ডটকম: সিলেট কেন্দ্রীয় কারাগারের কয়েদিদের জন্য ১৬টি বৈদ্যুতিক পাখা হস্তান্তর করছেন বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব পংকি খান।

মঙ্গলবার (২২ মে) বিকালে ইলেকট্রনিক্স সামগ্রী ফ্যান হস্তান্তর করা হয়। অনুষ্টানে সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী ফ্যান গুলি প্রধান করেন।

এ সময় উপস্হিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী ফিরুজ খান, বিশ্বনাথ উপজেলা আ’লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক হাজি আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, যুবলীগ নেতা গিয়াস উদ্দিন সহ কারারক্ষীরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে আলহাজ্ব পংকি খান বলেন, কয়েদিদের প্রয়োজনে আরও বৈদ্যুতিক পাখা দেওয়া হবে।

একসময় জেলখানায় কয়েদিদের জন্য দুঃসহ যন্ত্রণার জায়গা ছিল। বর্তমান সরকার জেলখানাকে আধুনিকায়ন করে বাসোপযোগী, পরিবেশবান্ধব, নান্দনিক সাজে সাজানো হয়েছে। কয়েদিদের থাকা খাওয়া এবং স্বজনদের সঙ্গে নিয়মিত সাক্ষাতের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। সরকার মানবিক বিবেচনায় কয়েদিদের সুযোগ সৃষ্টি করে দিয়েছে।

তিনি আরো বলেন সাজা শেষে সবাইকে স্বাভাবিক জীবনে ফিরে যেতে হবে। হয়তো পরিবেশ পরিস্থিতি এবং নানামুখি জটিলতা ও ষড়যন্ত্রের কারণে জেলখানায় আসতে হয়। জেলখানা অপরাধীদের পরিশুদ্ধ হওয়ার ঠিকানা। এখানে মৌলিক অধিকার শতভাগ নিশ্চিত না হলেও জীবনধারনের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা রয়েছে।

কারাগার আত্মশুদ্ধির জায়গা উল্লেখ করে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের সভাপতি পংকি খান একজন উদার মনের মানুষ। তিনি কয়েদিদের জন্য নিজ তহবিল থেকে বৈদ্যুতিক পাখা দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন। যা সিলেট জেলায় এটা একটা বিরল ঘটনা।

(Visited 123 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here