পরীক্ষার প্রবেশপত্র পেল গাধা!!

0
82

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: পরীক্ষার প্রবেশপত্র পেল গাধা। অবাক হওয়ার মতো এই ঘটনা ঘটেছে ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে।

কিছুদিন বাদেই শুরু হতে যাচ্ছে জম্মু ও কাশ্মীর সার্ভিস সিলেকশন পরীক্ষা। এই পরীক্ষার জন্যই বোর্ড কর্তৃক কাছুর খার নামের একটি গাধার জন্য প্রবেশপত্র ইস্যু করা হয়েছে।

গাধার ছবিসহ প্রবেশপত্রটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্যাপক হাস্যরসের জন্ম দিয়েছে। সবাই অবাক হয়ে প্রশ্ন ছুড়ছেন, গাধার নামে কেন পরীক্ষার প্রবেশপত্র? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বেরিয়ে এসেছে এই অদ্ভুত কান্ড যিনি ঘটিয়েছেন তার নাম।

আবদুর রশীদ ভাট নামের এক ব্যক্তি এই পুরো ঘটনার জন্য দায়ী। তবে নিছক মজার জন্য তিনি এই কাজ করেননি। বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আবদুর রশীদ বলেন, ‘বোর্ড পরীক্ষার সিস্টেম যে কতটা দুর্বল সেটা মানুষের চোখে আঙুল দিয়ে দেখানোর জন্যই আমি এটি করেছি।

কিছুদিন আগে বোর্ড অব প্রফেশনাল এন্ট্রান্স পরীক্ষার প্রবেশপত্রের জন্য কাছুর খার নামে একটি ফরম পূরণ করেন তিনি। কাছুর খার শব্দের অর্থ হচ্ছে ধুসর রঙের গাধা। ফরমটি পূরণ করে সঙ্গে একটি ধুসর রঙের গাধার ছবিও জুড়ে দেন আবদুর রশিদ।

তিনি ভেবেছিলেন হয়তো এটি বাতিল হয়ে যাবে। কিন্তু তাকে অবাক করে দিয়ে কয়েকদিন বাদে প্রবেশপত্রটি তার বাড়িতে এসে হাজির হয়। অদ্ভুত এই ঘটনা হাস্যরসের জন্ম দিলেও ব্যাপক সমালোচিত হচ্ছেন বোর্ড কর্তৃপক্ষ। কাজে অবহেলার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

(Visited 68 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here