কাষ্টঘর এলাকায় উদ্বেগজনক হারে বাড়ছে মাদক ব্যবসায়ীদের সংখ্যা : নেপথ্যে আসগর

0
259

সিলেটের সংবাদ এক্সক্লুসিভ: সিলেট নগরীর কাষ্টঘর এলাকায় উদ্বেগজনক হারে বেড়েছে মাদক সেবী ও ব্যবসায়ীদের সংখ্যা। বিশেষ করে ইয়াবা সেবনকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ব্যাপক হারে। যুব সমাজের ছাড়িয়ে বর্তমানে শিশু-কিশোররাও এখন এই মরণ নেশার কবলে আক্রান্ত!

অনুসন্ধানে জানা গেছে, কাষ্টঘর এলাকার সুইপার পট্রি এলাকার বাঘা লাল, রতন লাল, পান্না লাল ও কালা চাঁন হরদমে মাদক ব্যবসা চালাচ্ছে। এরা হচ্ছে ইয়াবা ডিলার। আর এদেরকে শেলটার দিচ্ছে কাষ্টঘরের আসগর। অনুসন্ধানে জানা যায়, কাষ্টঘর এলাকা থেকে কেউ যদি মাদক ব্যবসার অভিযোগে আটক হয়, তাহলে এই আসগর তাদেরকে জেল থেকে ছাড়িয়ে নিয়ে আসে।

শুধু কালা, পান্না ও বাঘা নয় সিলেট সরকারি কলেজের সামনে সুইপার পট্রির রোকনের স্ত্রী হাসী ও হাসীর মা সফিলাও এই মাদক ব্যবসার সাথে জড়িত। কাষ্টঘর এলাকায় মাদক ব্যবসার কারনে অভিভাবক মহল তাদের সন্তানদের ইয়াবাসহ হরেক রকম মাদকের ছোবল থেকে বাঁচাতে প্রতিনিয়তই হিমশিম খাচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেল, ইতোপূর্বে কয়েকবার এসব মাদক ডিলারকে গ্রেপ্তার করেছে। কিন্তু তাদের গডফাদার আসগরের সাহায্যে জামিনে বের হয়ে আসে দ্রুত। আবার সারা সিলেটজুড়েই শুরু করে মাদক ব্যবসা। নেশাসক্তরা কাষ্টঘরে গিয়েও নেশা খেয়ে চলে আসছে। সেখানে রাস্তায় রাস্তায় দাঁড়ানো থাকে মাদক বিক্রেতারা। যার কারনে কোনভাবেই মাদক ব্যবসা বন্ধ করা যাচ্ছেনা বলেও অনেকের ধারনা। অনুসন্ধান ও পর্যালোচনায় পরিলক্ষিত হয়, বর্তমানে সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের প্রধান কারণ হচ্ছে মাদকের লাগামহীন বিস্তার। এছাড়াও এই মাদক ব্যবসা ও তার পারপার্শ্বিকতায় ঘটে চলেছে একের পর এক রক্তক্ষয়ী ও লোমহর্ষক ঘটনাও।

যা সময়ের গতি ধারায় বেড়েই চলেছে। এদিকে, এ সর্বনাশা নেশার করালগ্রাস থেকে মুক্তি পেতে অনেকেই বারবার মাদক নিরাময় কেন্দ্রে গেলেও ফিরে এসে আবার পুরনো নেশায় আসক্ত হয়ে পড়ছে। এই মরন নেশার কবল থেকে কেউ কেউ বের হবার চেষ্টা করেও সুলভে প্রাপ্তি নেশার সুমুদ্র থেকে বের হতে পারছে না অনেকেই।

গোপন সূত্রে জানা যায়, কাষ্টঘর সুইপার পট্রি এলাকায় মাদক সেবন কারীর সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে ব্যাপক হারে।  এখানে ইয়াবা, মদ ও গাজার ছড়াছড়ি। প্রতিদিন কয়েক লাখ টাকার মাদক বিক্রি হয়ে থাকে।

জানা গেছে, ক্ষুদে ব্যবসায়ী দিয়ে মাদক ব্যবসা পরিচালনা করে আসছে আসগর। পুলিশ কাষ্টঘর এলাকার মাদক বিক্রেতাদের পাকড়াও করলেও আইনের ফাঁক-ফোকর দিয়ে বেরিয়ে এসে আবারো পুরনো ব্যবসায় লিপ্ত হচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, আসগর এলাকার কয়েকজন প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকার কারনে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পাচ্ছেনা স্থানীয় সাধারন মানুষ। তাই প্রশাসনের উর্ধ্বত্বন কর্তৃপক্ষের হস্তক্ষেপের মাধ্যমে দেশ ও দেশের যুবসমাজকে রক্ষার জোড়ালো আহবান জানিয়েছেন কাষ্টঘর এলাকার বাসীন্দারা।

(Visited 798 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here