শায়েস্তাগঞ্জে ভেজালবিরোধী অভিযান: ৪ প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

0
39

সিলেটের সংবাদ ডটকম: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার দুপুরে পরিচালিত এ অভিযান চালানো হয়। অভিযানে খাদ্যদ্রব্যে ক্ষতিকর রাসায়নিক ও রং মিশ্রণ এবং পোড়া তেল ব্যবহারের অপরাধে দাউদ নগর বাজারের আল মদিনা রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ওজনে কারচুপি ও মেয়াদহীন পণ্য বিক্রির দায়ে পুরান বাজারের রোজ ফ্লাওয়ার সুইটসকে ৫ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস বিক্রির অপরাধে একই বাজারের মেসার্স ভাই ভাই স্টোরকে ১ হাজার টাকা এবং অবৈধ ও অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য উৎপাদনের অপরাধে শায়েস্তাগঞ্জ রেল স্টেশনের দ্যা হিন্দু হোস্টেলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে প্রায় ৩৫টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়। অভিযান চলাকালে বাজারের বিভিন্ন রেস্টুরেন্ট থেকে ক্ষতিকর হাইডোজ, রং ও রাসায়নিক পদার্থ জব্দ করা হয়।

পাশাপাশি ভাসমান ইফতারি বিক্রেতাদেরকে খাবারে ঢাকনা ব্যবহার এবং স্বাস্থ্যসম্মত উপায়ে ইফতার সামগ্রি তৈরী ও বিক্রির জন্য সতর্ক করে দেন। অভিযানে সার্বিক সহয়তায় ছিলো হবিগঞ্জ জেলা ক্যাব, হবিগঞ্জ ড্রাগিস্ট এসোসিয়েশন ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশের একটি টিম।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে রমযান মাসের প্রত্যেক কার্যদিবসে এ অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।

(Visited 19 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here