আ.লীগ নেতা সিরাজীকে ৫০ হাজার টাকা জরিমানা

0
53

সিলেটের সংবাদ ডটকম: সিলেট সদর উপজেলার বাদাঘাটে চেঙের খাল নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট নুরে আলম সিরাজীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ মে) বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরার নেতৃত্বে এক অভিযানে তাকে এ জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়সুত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে চেঙ্গের খাল নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছেন আওয়ামী লীগ নেতা নুরে আলম সিরাজী। এ কারণে এলাকার পরিবেশ ও নদী তীরবর্তী মানুষের ভিটেমাটি ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কায় এলাকাবাসী জেলা প্রশাসকের কাছে একাধিকবার অভিযোগ জানিয়েছেন বলেও জানা যায়।

এর প্রেক্ষিতে সোমবার (২৮ মে) বিকেলে বাদাঘাট এলাকার নীলগাঁও গ্রামের পাশে নদীতে বালু উত্তোলনের সময় সেখানে পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা। এসময় নিয়ম বহির্ভূতভাবে বালু উত্তোলন করায় তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

পরে সেখানে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে ও মুচলেকা আদায় সাপেক্ষে ছেড়ে দেওয়া হয়। জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনার সত্যতা নিশ্চিত করে বলেন, ম্যাডাম মোবাইল কোর্ট পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

তবে নুরে আলম সিরাজীকে আটক করা হয়নি বলে জানান ওসি। এ ঘটনার ব্যাপারে নুরে আলম সিরাজী  বলেন, আমি নিয়ম মেনে লিজ এনে বালু উত্তোলন করছি। অভিযানকালে ইউএনও মহোদয়কে আমি সকল কাগজ পত্র দেখালে তিনি বলেন ড্রেজার দিয়ে বালু উত্তোলনের স্থানটি লিজ এলাকার বাইরে।

এরপর তিনি আমার কোনো অনুরোধ না শুনে আমাকে জরিমানা করেন। নিজেকে নির্দোষ দাবী করে এই আওয়ামী লীগ নেতা বলেন, আমাকে রাজনৈতিকভাবে হেয় করার লক্ষ্যে কুচক্রী মহলের ইঙ্গিতেই এমন অভিযান পরিচালনা করে আমাকে দণ্ডিত করা হয়েছে।আমি এই বালুমহাল থেকে প্রায় পৌনে তিনকোটি টাকা রাজস্ব প্রদান করেছি। আমি কেনো অবৈধ করবো? আমি যদি অপরাধী হতাম আমি কি তাদের ডাকে আসতাম?

(Visited 143 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here