মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ছবি নিয়ে ব্যঙ্গ করার অভিযোগে মামলা দায়ের

0
84

সিলেটের সংবাদ ডটকম: মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ছবি ব্যঙ্গ করে ফেসবুকে প্রকাশ করার অভিযোগে সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমানের ছোট ভাই লন্ডন প্রবাসী নুরুজ্জামান উজ্জ্বলের বিরুদ্ধে মামলা করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আসাদুজ্জামান রনি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ২০০৬ সালের ৫৭ ধারায় ৪ জুন মৌলভীবাজার মডেল থানায় মামলাটি করেন তিনি। মৌলভীবাজার মডেল থানার পুলিশ পরিদর্শক অপারেশন এন্ড কমিনিউটি পুলিশ হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বঙ্গববন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে মহাকাশে উৎপেক্ষ হওয়ার পর লন্ডন প্রবাসী নুরুজ্জামান উজ্জ্বল তার নিজস্ব ফেসবুক আইডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যঙ্গ করে একটি পোস্ট দেন।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির সাথে কুকুরের শরীর যুক্ত করে নিচের অংশে আগুনের লেলিহান শিখা বের হচ্ছে এমন ছবি প্রকাশ করেন নুরুজ্জামান উজ্জ্বল।

এতে জাতিকে ব্যঙ্গ করে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে রাষ্ট্র বিরুদ্ধে কাজ করার শামিল বলে মনে করে তথ্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আসাদুজ্জামান রনি।

রনি মামলার প্রসঙ্গে জানান -‘আমি একজন সাধারণ জনগন ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে জাতির জনকের ছবি ব্যঙ্গ করে ফেসবুকে প্রকাশ করা মেনে নিতে পারিনি। তাই মামলা করেছি।

(Visited 32 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here