মিথ্যা মামলা দিয়ে নিরীহ পরিবারকে হয়রানীর অভিযোগ

0
49

সিলেটের সংবাদ ডটকম: সিলেটের গোয়াইনঘাটে মিথ্যা মামলা দিয়ে অসহায় ও নিরীহ একটি পরিবারকে হয়রানী করছে বলে অভিযোগ ওঠেছে।

সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে গত ৩০ এপ্রিল/১৮ইং এজহারে দুই জনের নামোল্লেখ করে দায়ের করা হয়। উক্ত মামলা আদালতে দায়েরের পর গোয়াইনঘাটে আসলে আতংক দেখা দেয় মামলার অভিযুক্তদের মাঝে।

মামলার পর ভোক্তভোগী অসহায় ওই পরিবারের সদস্যরা বিষয়টির সত্যতা যাচাই-বাচাই করতে উক্ত বিষয়ে করনীয় নির্ধারনে এলাকার জনপ্রতিনিধি, সচেতনদের দ্বারস্থ হয়েও কোন সুরাহা হচ্ছেনা। বিষয়টি ইতিপূর্বে স্থানীয়ভাবে নিস্পত্তির উদ্দ্যেগ নেওয়া হলে বাদিনী জুসনা বেগম ও তার পরিবারের সদস্যরা ২৫ হাজার টাকা ক্ষতিপুরণ দাবি করলে অসহায় ওই পরিবারের সদস্যরা তা দিতে সক্ষম না হওয়ায় তাদের প্রস্তাব নাকচ করে দেন।

এরপর থেকেই বাদিনী ও তার পরিবারের সদস্যরা অসহায় বিবাদীদের হুমকি প্রর্দশনসহ নানাবিধ ভয় ভীতি প্রর্দশন করে আসছে। এ বিষয়ে মামলার অভিযুক্ত আহসান উল্লা, আব্দুস শহীদ’র সাথে আলাপ হলে তারা জানান, আমরা এ মামলার বিষয়ে অদৌ কিছু জানিনা।

বাদিনী জুসনা বেগম আমাদের উপর মিথ্যা মামলা দায়ের করে এখন মামলা প্রত্যাহার করতে আমাদের কাছে মোটা অংকের টাকা দাবি করছেন। আলীরগাঁও ইউনিয়নের খলাগ্রামের শওকত আলী ও কুদরত উল্লাহ জানান, বিবাদীরা অত্যান্ত ভালো লোক এবং সমাজের নিরীহ প্রকৃতির মানুষ।

কখনো সমাজের কোন রাষ্ট্রদ্রোহি কাজ বা স্থানীয় এলাকায় কোন ধরনের অপৃতিকর ঘটনার সাথে সম্পৃক্ত নয়। তবে, বাদী পক্ষের সাজানো মামলা দায়ের করার অভিযোগ এলাকায় রযেছে। এতে করে এলাকার নিরীহ অসহায় মানুষদের হয়রানী করার অভিযোগ রয়েছে ব্যাপক।

এ ব্যাপারে জানতে চাইলে আলীরগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য শাহিন আহমদ’র সাথে আলাপ হলে তিনি জানান, মামলার বাদী এবং অভিযুক্তদের নিয়ে বিভিন্ন সময় আমি বিষয়টি মিমাংশার লক্ষ্যে বসেছি, কিন্তু বাদী পক্ষ আমার সিদ্দান্তকে উড়িয়ে দিয়েছে। সর্বশেষ আমার প্রতিনিধি দিয়েও তাদের এ বিষয়টির কোন সমাধান করতে পারিনী।

আমার জানা মতো যাদেরকে আসামী করা হয়েছে তারা অত্যান্ত নিরীহ এবং ভালো মানুষ। আমি এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়াইনঘাট উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (ভারপ্রাপ্ত)’র সাথে মুটো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সিলেট জেলা দায়রা জজ থেকে প্রেরিত অভিযোগ পেয়ে আমি উল্লেখিত আসামী এবং বাদী পক্ষকে তদন্তের স্বার্থে আমার কার্যালয়ে ডাকলে বাদী পক্ষ ওইদিন তার মনোনিত স্বাক্ষিগণদের নিয়ে উপস্থিত হয় নাই। যার কারনে পরবর্তী তারিখে বিষয়টির শুনানী হবে।

(Visited 42 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here