ঈদের পর সিলেটে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান

0
61

সিলেটের সংবাদ ডটকম: অবৈধ যানবাহনের বিরুদ্ধে ঈদের পর অভিযানে নামবে সিলেট জেলা প্রশাসন।

বৈধ কাগজ ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে এ অভিযান চালানো হবে।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

রমজান ও ঈদের জেলা প্রশাসের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করতে নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলা প্রশাসক। এসময় তিনি বলেন, সিলেট মহানগর এলাকার সর্বত্র প্রচুর ফিটনেস ও লাইসেন্সবিহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে।

ঈদ-উল ফিতরের পর এ সমস্ত অবৈধ যানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। তাই প্রয়োজনীয় কাগজপত্রসহ গাড়ি চালানোর জন্য যানবাহন চালক ও মালিকদের অনুরোধ জানান তিনি। রমজান মাসের শুরু থেকে নগরীকে ৫টি অঞ্চলে বিভক্ত করে বাজার মনিটরিং কার্যক্রম চালানো হয়েছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, রোজার প্রথম দিন থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

পুরো মাসে মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল ও অধিক মূল্যে পণ্য বিক্রির অভিযোগে ১০ লাখ ৩৩ হাজার ২৮০ টকা, ফার্মেসি, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারগুলোতে অভিযান চালিয়ে ২ লাখ ৯৬ হাজার টাকা ও মাদকবিরোধী অভিযানে ১৭৩ জনকে কারাদ- ও ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক নুমেরী জামান বলেন, সিলেট সার্কিট হাউসের সামনের অবৈধ যানবাহন পার্কিং ও সুরমী নদীর তীরের ভ্রাম্যমান ব্যবসা অপসারণ করা হয়েছে। এছাড়া ক্বিনব্রিজের নিচের অবৈধ নার্সারি উচ্ছেদসহ মাদকের আখড়া ধ্বংস করা হয়েছে।

ঈদে যাত্রীদের যাতায়াত নির্বিঘœ করতে ও ঈদের ছুটিতে সিলেটের বেড়াতে আসা পর্যটকদের ভ্রমণ নিরাপদ ও স্বস্তিদায়ক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ছাড়াও জেলা প্রশাসনের উর্ধণত কর্মকর্তাবৃন্দ, সিভিল সার্জন, পুলিশ, বিএসটিআই, বিআরটিএসহ বিভিন্ন  দপ্তরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(Visited 116 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here