কবির মিয়াকে মাদক মামলায় ফাঁসানোর চেষ্টা অব্যাহত

0
83

সিলেটের সংবাদ ডটকম এক্সক্লুসিভ: দেশে জুড়ে চলছে মাদক বিরোধী সাঁড়াশি অভিযান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের করা মাদক ব্যবসায়ীদের তালিকার সঙ্গে পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ডের তালিকার সমন্বয়ে চলছে এই অভিযান।

মাদক বিরোধী অভিযান নিয়ে চলছে মিডিয়াতে সংবাদ প্রকাশ। সে ক্ষেত্রে সিলেটের সংবাদ ডটকমও পিছিয়ে নেই। সিলেটের সংবাদ ডটকম দীর্ঘদিন থেকে সিলেটের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরোদ্ধে স্পষ্ট সংবাদ প্রকাশ করে আসছে।

আর সে ক্ষেত্রে কয়েকজন দুর্নীতিগ্রস্হ ব্যাক্তিদের নাম চলে আসে। বিভিন্ন সময় বিভিন্ন সংবাদে সিলেট মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক মুশফিক জায়গীরদার, সিনিয়র সদস্য সুবেদুর রহমান মুন্না, টিলাগড় হক ট্রেডার্সের মালিক মুহিবুর রহমান, এবং টিলাগড় ভিত্তিক ছাত্রলীগের রাজনীতিতে মার্ডারের কারনে সিলেট সিট‌ি কর্প‌ো‌রেশনের ২০নং ওয়া‌র্ডের কাউন্স‌িলর ও সিলেট মহানগর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদের নাম প্রকাশ হয়।

একটি সুত্র থেকে জানা যায়, সে কারনে এসব দুর্নীতিগ্রস্হরা ক্ষেপে উঠে সিলেটের সংবাদ ডটকমের বিরুদ্ধে। ষড়যন্ত্র শুরু করে কিভাবে পত্রিকার প্রকাশক, সম্পাদকসহ সংশ্লিষ্টদের জব্দ করা যায়। আর সেই ধারাবাহিকতায় সিলেটের সংবাদ ডটকমের প্রকাশক কবির মিয়ার বিরোদ্ধে শুরু হয় ষড়যন্ত্র।

মাদক ব্যবসায়ী আখ্যায়িত করে বেনামে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, র‌্যাব-৯, সিলেট শাহপরান থানাসহ বেশ কয়েকটি সংস্হায় জমা দেয়া হয় আবেদন। উল্লেখ করা হয় মাদক ব্যবসার সাথে কবির মিয়া জড়িত। একটি সংস্হার কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সিলেটের সংবাদ ডটকমকে জানান, সিলেটের সংবাদ ডটকমের প্রকাশক কবির মিয়ার বিরোদ্ধে যে অভিযোগ দেয়া হয়েছে সেটি পুলিশ কমিশনার যাচাই–বাছাই করছেন।

অপর দিকে র‌্যাব-৯ থেকেও সিলেটের সংবাদ ডটকমের প্রকাশকের বাসায় সেই তথাকথিত আবেদনটি নিয়ে একজন কর্মকর্তা যাচাই-বাছাইয়ের জন্য আসেন। কিন্তু কোন সংস্হাই কবির মিয়াকে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কোন প্রমান পাননি। উল্লেখ্য, অনলাইন নিউজ পোর্টাল সিলেটের সংবাদ ডটকম প্রায় ৫ বছর ধরে নিয়মিতভাবে প্রকাশিত হয়ে যাচ্ছে।

এরিমধ্যে সিলেট র‌্যাব-৯, সিটি এসবি, সিলেট শাহপরান থানা, এনএসআই, ডিজিএফআইসহ সরকারের বিভিন্ন সংস্হার লোকজন তদন্ত করেন। এমনকি ঢাকা থেকেও স্পেশাল ব্রাঞ্জের লোকজন তদন্ত করতে সিলেট আসেন। কিন্তু কেউই কবির মিয়াকে মাদক ব্যবসায়ী বলে উল্লেখ করেন নাই।

অথচ টিলাগড়ের গুটিকয়েক সন্ত্রাসী, চাঁদাবাজ, খুনি, অস্ত্রব্যবসায়ী, তীর শিলংয়ের এজেন্টরা সিলেটের সংবাদ ডটকমের প্রকাশকের বিরুদ্ধে প্রশাসনকে লেলিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। একটি সুত্র থেকে জানা যায়, কবির মিয়াকে মাদক মামলায় আটকের জন্য উৎকোচ দেয়া হয়েছে। তবে কাকে দেয়া হয়েছে সেটি নিশ্চিত হওয়া য়ায়নি।

এব্যাপারে সিলেটের সংবাদ ডটকমের প্রকাশক কবির মিয়া মাননীয় প্রধানমন্ত্রী, স্বররাষ্ট মন্ত্রনালয়, জাতীয় অনলাইন প্রেসক্লাবসহ বিভিন্ন সংস্হায় লিখিত আবেদনের প্রস্তুতি নিচ্ছেন। সেই সাথে এলাকার সুশিল সমাজ, বিশিষ্ট মুরুব্বীরাও এ ব্যাপারে প্রতিবাদি হয়ে উঠছেন। তিনি আরো জানান, সমাজের দুর্নীতিগ্রস্হ লোকজনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার কারনে তাকে হেয় প্রতিপন্ন করার চক্রান্ত করা হচ্ছে। তিনি সিলেটের পুলিশ প্রশাসনের কাছে এ ব্যাপারে সঠিক ব্যবস্হা গ্রহনের জন্য আবেদন জানান।

(Visited 217 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here