সিলেটে মোবাইল কোর্টের অভিযান : ১৩ লাখ টাকার বেশি জরিমানা

0
40

সিলেটের সংবাদ ডটকম: সিলেটে মোবাইল কোর্টের (ভ্রাম্যমাণ আদালত) অভিযানে ১৩ লাখ ২৯ হাজার ২৮০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তন্মধ্যে ভেজালবিরোধী অভিযানে ১০ লাখ ৩৩ হাজার ২৮০ টাকা এবং বিভিন্ন ফার্মেসি, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানে ২ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় করে। সদ্য শেষ হওয়া রমজান মাসজুড়ে এই অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক নুমেরী জামান। তিনি জানান, রমজানের প্রথম দিন থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে খাদ্যে ভেজাল মিশানো, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন, পঁচা-বাসি খাবার বিক্রি, ওজনে কারচুপি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা, ফার্মেসি, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারসমূহের ল্যাবরেটরিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও রি-এজেন্ট রাখা প্রভৃতি অনিয়মের জন্য আইন অনুসারে জরিমানা ও মামলা করা হয়।

জেলা প্রশাসকের দেয়া তথ্যানুসারে, রমজানে সিলেট মহানগরী এলাকায় অভিযান পরিচালনা করে ৭ লাখ ৭৫ হাজার ৮৮০ টাকা জরিমানা করা হয় এবং বিভিন্ন উপজেলায় অভিযানে ২ লাখ ৫৭ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। অভিযানে মহানগরীতে ২৩৩টি এবং উপজেলা পর্যায়ে ১২০টি মামলাও করা হয়।

তথ্য অনুযায়ী, সিলেট মহানগরীর বিভিন্ন ফার্মেসি, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে নানা অনিয়মের কারণে ২ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একইসাথে ১৫টি মামলাও দায়ের করা হয়।

(Visited 55 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here