মাছ ব্যবসায়ীদের নেতা হলেন সিলেট জেলা ছাত্রদল সভাপতি

0
92

সিলেটের সংবাদ ডটকম: পেশায় তিনি মাছ ব্যবসায়ী। মাছ ব্যবসায়ী সমিতির নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন। তিনি আলতাফ হোসেন সুমন।

সিলেট জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিতে তাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। বর্তমানে তাঁর ছাত্রত্ব নেই বলেও জানা গেছে। গত ১৩ জুন কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি গঠিত হয়।

কমিটি গঠনের পরই ছাত্রদলের মধ্যে ক্ষোভ দেখা দেয়। নতুন কমিটির সাথে সংঘাতেও জড়ায় পদবঞ্চিত নেতারা। নতুন কমিটিতে অছাত্র, বিবাহিত ও অপরাধীদের ঠাঁই হয়েছে বলে অভিযোগ পদবঞ্চিতদের। এদের মধ্যে জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন মৎস্য ব্যবসায়ী।

তিনি ২০১০ সালের ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিলেট সদর পশ্চিম কাজিরবাজার মৎস্য আড়তদার সমিতির’ নির্বাচনে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছিলেন। সে নির্বাচনে তিনি হেরে যান। জেলা সভাপতির দায়িত্ব পাওয়ার আগে সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন সুমন।

‘মৎস্য আড়তদার’ সমিতির সদস্য থাকার কথা স্বীকার করে আলতাফ হোসেন জানান, এই সমিতির নির্বাচনে একবার অংশ নিয়েও হেরেছিলেন তিনি। নিজের ছাত্রত্ব সম্পর্কে আলতাফ হোসেন বলেন, ডিগ্রী পরীক্ষা একবার দিয়েছিলাম। ফেল করেছি।

সিলেট জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাদের অভিযোগ, নতুন কমিটির সভাপতি-সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদ পাওয়া কেউই ছাত্র নন। এ ব্যাপারে সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী বলেন, কেন্দ্র থেকে কমিটি দেওয়া হয়েছে। কমিটির বিরুদ্ধে স্থানীয়ভাবে কিছু প্রতিক্রিয়া আছে। আমরা এগুলো কেন্দ্রকে অবহিত করবো। সূত্র: প্রথম আলো

(Visited 167 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here