সেন্ট পিটার্সবার্গেই যেন শেষ না হয় মেসিদের

0
54

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ব্রাজিল ফুটবলের ফুল ফুটিয়ে গেছে সেন্ট পিটার্সবার্গে। নেইমার, কৌতিনহো আর থিয়েগো সিলভরা ঘুরে দাঁড়িয়েছেন রাশিয়ার দ্বিতীয় বৃহত্তর এ শহর থেকে।

এবার ঘুরে দাঁড়ানোর পালা মেসির আর্জেন্টিনার। প্রথম দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট নিয়ে অনিন্দ সুন্দর এ শহরে পা রেখেছে কোটি কোটি সমর্থকের দল।

সবার দৃষ্টি এখন আর্জেন্টিনার দিকে। মঙ্গলবার টিকে থাকার ম্যাচে তারা কী করে নাইজেরিয়ার বিরুদ্ধে সে আলোচনাই এখন সবখানে। ব্রাজিলেরও এখনো দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়নি। ২৭ জুন গ্রুপের শেষ ম্যাচে তাদের হার এড়াতে হবে সার্বিয়ার বিপক্ষে।

কিন্তু আর্জেন্টিনার হিসেবটা আরো কঠিন। জিততেতো হবেই। তাতেও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে না মেসিদের, যদি অন্য ম্যাচে আইসল্যান্ড জিতে যায় ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। আর্জেন্টিনা খাদের কিনারায় পড়ায় এই সেন্ট পিটার্সবার্গেই আনন্দ মিছিল করেছে ব্রাজিলের সমর্থকরা।

ধুয়োধ্বনি দিয়েছে ম্যারাডোনা-মেসিকে নিয়ে। কিন্তু সাধারণ দর্শকদের চাওয়া অন্য কিছু। আর্জেন্টিনার সমর্থকদের মতো তারা চান দুইবারের চ্যাম্পিয়না আরো এগিয়ে যাক। আর্জেন্টিনা গ্রুপ পর্ব থেকে বাদ পড়লে যে বিশ্বকাপটাই ফ্যাকাশে হয়ে যাবে। তাই সবার কামনা-সেন্ট পিটার্সবার্গই যেন তাদের শেষ না হয় মেসিদের।

আর্জেন্টিনা মানেই মেসি। বার্সেলোনা সুপার স্টার নির্ভরশীল দল হলেও এ সময়ের ফুটবলের মহানায়ক কিন্তু সমর্থকদের মন ভরাতে পারছেন না। ক্লাব ফুটবলে তার প্রতিদ্বন্দ্বিরা যেখানে গোল পাচ্ছেন-ম্যাচ জেতাচ্ছেন, সেখানে মেসি দুই ম্যাচেই গোলশূন্য। আইসল্যান্ডের বিরুদ্ধে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হার অনিশ্চয়তায় ঠেলে দিয়েছে আর্জেন্টিনার ভবিষ্যৎ।

কোচ হোর্হে সাম্পাওলির চাকরিও যায় যায় অবস্থা হয়েছিল। দলের মধ্যে তৈরি হয়েছিল বিভাজন। যদিও নাইজেরিয়া ম্যাচের আগে কোচ নিয়ে দলের মধ্যে কোনো কোন্দল তৈরি হয়নি বলে দাবি করেছেন সিনিয়র খেলোয়াড় হ্যাভিয়ের মাচেরানো। নাইজেরিয়ার বিরুদ্ধে জিততে হলে মেসিকে জ্বলে উঠতেই হবে।

আর্জেন্টিনার ভক্তরা এখন তাকিয়ে তার দিকে। বিশ্বের কোটি কোটি সমর্থকের চোখ থাকবে মেসির পায়ে। স্প্যানিশ লিগে যার পা ছবি আঁকে সবুজ ঘাসে তার পা জ্বলে উঠতে পারে যে কোনো ম্যাচেই। আর দিনটি যেদিন মেসির হবে সেদিন প্রতিপক্ষ উড়ে যাবে নিশ্চিত। নাইজেরিয়ার বিরুদ্ধে সবাই দেখতে চাইবেন বার্সেলোনার মেসিকে।

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here