সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৯ জন মেয়রসহ ২৪৩ প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন

0
42

সিলেটের সংবাদ ডটকম: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সদ্য সাবেক মেয়র ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র এবং আওয়ামী লীগের কেন্দ্রিয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরানসহ ৯ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর পদে ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে সিলেট নগরীর মাছিমপুরস্থ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করে।

সকাল থেকে মেয়র ও সাধারণ কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে উৎসবের আমেজে মনোনয়নপত্র জমা দেন বলে জানিয়েছেন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান।

তিনি বলেন, বৃহস্পতিবার মনোনয়নপত্র ছিল জমা দেয়ার শেষ দিন পর্যন্ত ২৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নিতে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে সর্বমোট মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৪৩ জন প্রার্থী।

এর মধ্যে মনোনয়ন জমা দেন ৯ জন মেয়র, ১৩৭ জন কাউন্সিলর ও ৬৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী। বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সভাপতি ও সিসিকের সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীর মাছিমপুরস্থ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামানের কাছে মনোনয়ন জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রিয় নেতা মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাবেক সভাপতি ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।

এর আগে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন। এদিকে পিতা মাতার কবর জিয়ারত করে সিসিক নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বেলা ১টার দিকে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে নগরীর মাছিমপুরস্থ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন জমা দেন।

এর আগে হযরত মানিক পীর (র.) গোরস্থানে গিয়ে পিতা মাতার কবর জিয়ারত করেন কামরান। এ সময় তিনি কবরের পাশে দাঁড়িয়ে ফাতেহা পাঠ ও দোয়া করেন। মনোনয়নপত্র জমাদানকালে তার সাথে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ দলীয় নেতাকর্মীরা।

(Visited 28 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here