বহিস্কার হতে পারেন সেলিম

0
144

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম শেষ পর্যন্ত তার প্রার্থীতা প্রত্যাহার না করলে দল থেকে বহিস্কার হতে পারেন।

কেন্দ্রীয় বিএনপির একটি সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্র জানায় এবারের নির্বাচন যেহেতু দলীয় প্রতীক নিয়ে হচ্ছে তাই এখানে ব্যক্তি মুখ্য নয়।

এদিকে গণমাধ্যমের সাথে আলাপকালে বদরুজ্জামান সেলিম বলেছেন, সিসিক নির্বাচনে বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেয়ায় তিনি বিক্ষুব্ধ।‘আই এম দ্য ফাউন্ডার অব বিএনপি। তার মতে সিলেটের সিংহভাগ দলীয় নেতাকর্মী আরিফুল হক চৌধুরী পক্ষে নয়। তিনি নাকি দলের নেতাকর্মীর চাপের মুখে মনোনয়ন জমা দিয়েছেন।

তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, ৩০ জুলাই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর বিপক্ষে নেতাকর্মীরা ব্যালটের মাধ্যমে জবাব দেবে। কিন্তু দল তাকে মনোনয়ন দেয়নি। দিয়েছেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীকে। এ জন্য তিনি দলীয় সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে নিজেই মেয়র প্রার্থী হিসেবে দাখিল করেছেন মনোনয়নপত্র।

আরিফের বিরুদ্ধেও বিষাদ্গার করে চলেছেন এই বিএনপি নেতা। বিষয়টি বিএনপির হাইকমান্ড ভালো চোখে দেখছেনা। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সেলিম মনোনয়ন জমা দিয়েছে বলে প্রত্যাহার করবেনা এমনটি নয়। সেলিমকে আমি জানি।

সুতরাং অপেক্ষা করুন। অন্যদিকে শুক্রবার সন্ধ্যার পর সদ্য সাবেক হওয়া মেয়র আরিফের বাসায় চলে রুদ্ধদ্বার বৈঠক। বৈঠকে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিটি ইউনিটের সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক ছাড়া অন্য কাউকে ঢুকতে দেওয়া হয়নি।

রুদ্ধদ্বার এই বৈঠকে বিএনপির ‘বিদ্রোহী প্রার্থী’ বদরুজ্জামান সেলিমকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে অনুরোধ, জামায়াতের প্রার্থী এহসান মাহবুব জুবায়েরকে জোটগত সিদ্ধান্ত মেনে নিয়ে প্রার্থীতা প্রত্যাহারের অনুরোধ, আরিফের সাথে দলীয় নেতাকর্মীদের দুরত্ব নিরসনে উদ্যোগসহ নির্বাচনে আবারো বিএনপির দলগত প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকে বিজয়ী করতে নির্বাচনকালীন কমিটি গঠন সহ নানা পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নিয়ে আলোচনা করা হয় বলে জানা গেছে।

নির্বাচনে বিজয়ী হওয়ার আশাবাদী বদরুজ্জামান সেলিম। তিনি নিজেকে আইভীর সাথে তুলনা করে বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীকে পরাজিত করে জয়ী হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী।

তার এমন বক্তব্য শুনে সিলেট মহানগর বিএনপির একজন নেতা নাম প্রকাশ না কনার শর্তে বলেন, বদরুজ্জামান সেলিম এমন দিবা স্বপ্ন দেখতেই পারেন। তবে বাস্তবতা ভিন্ন। আমি মনে করি বিএনপির এমন কান্তিকালে সেলিম আবেগ মান অভিমানের উর্ধ্বে উঠে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে মনোনয়ন প্রত্যাহার করবেন।

(Visited 231 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here