আমিরাতের ভিসা সহজের আহ্বান স্পিকারের

0
57

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: বাংলাদেশিদের জন্য সংযুক্ত আরব আমিরাতের ভিসা সহজ করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, বর্তমানে দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান। ব্যবসা–বাণিজ্যের প্রসার ও ভিসা সহজীকরণের মাধ্যমে বিদ্যমান সম্পর্ককে আরও জোরদার করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আল-মেহেরি মঙ্গলবার (৩ জুলাই) স্পিকারের সংসদের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন। সাক্ষাতকালে তারা দু’দেশের সংসদীয় কার্যক্রম, ব্যবসা বাণিজ্য, জনশক্তি রফতানি বিষয়ে আলোচনা করেন।

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিয়োজিত প্রবাসীদের রেমিটেন্স দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে উল্লেখ করে আরও জনশক্তি নেয়ার আহ্বান জানান স্পিকার। তিনি বলেন, বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি রোহিঙ্গাদের শান্তিপূর্ণ ও টেকসই প্রত্যাবাসনে সংযুক্ত আরব আমিরাতকে পাশে থেকে সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান। রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার আগ্রহ প্রকাশ করেন। এ ছাড়া রোহিঙ্গা ইস্যুতে আমিরাত বাংলাদেশের পাশে থাকবে বলেও স্পিকারকে আশ্বস্ত করেন তিনি।

(Visited 54 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here