ব্রেক্সিট মন্ত্রীর পদত্যাগ

0
29

সিলেটের সংবাদ ডটকম ডেস্ক: ব্রেক্সিট মন্ত্রী ডেভিড ডেভিস পদত্যাগ করেছেন। ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বেরিয়ে আসার পর ইইউভুক্ত দেশগুলোর সঙ্গে অর্থনৈতিক সুসম্পর্ক জোরদার করতে একটি অর্থনৈতিক পরিকল্পনা নীতি বিষয়ে প্রধানমন্ত্রী থেরেসা মের সাথে মতবিরোধের জের ধরে তিনি পদত্যাগ করেন বলে জানা গেছে।

পদত্যাগপত্রে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মের ব্রেক্সিট পরিকল্পনার সমালোচনা করেছেন ডেভিট। পরিকল্পনাটি গত শুক্রবার মন্ত্রিসভায় গৃহীত হয়। ভেভিস ওই পরিকল্পনার সমালোচনা করে বলেন, ‘এই পরিকল্পনাটি ব্রেক্সিট সম্পর্কিত আলোচনার বিষয়ে পার্লামেন্টকে সবচেয়ে দুর্বল জায়গায় নিয়ে যাবে।

সম্ভবত এমন একটা জায়গায় নিয়ে যাবে যেখান থেকে আর নিষ্কৃতি পাওয়া সম্ভব হবে না।’ এছাড়া এ পরিকল্পনা বাস্তবের চেয়ে বরং কল্পনাপ্রসূত বলে মন্তব্য করেন তিনি। ডেভিসের মন্তব্যের জের ধরে থেরেসা মে জানান, শুক্রবার মন্ত্রিসভায় যে পরিকল্পনাটি গৃহীত হয়েছে, সে বিষয়ে আপনি যে দৃষ্টভঙ্গি পোষণ করছেন তার সাথে আমি একমত নই।

তবে ইইউ থেকে যুক্তরাজ্যের বেরিয়ে আসার বিষয়ে আপনি যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন তার জন্য ধন্যবাদ জানাচ্ছি। এ সময় ব্রেক্সিট থেকে ডেভিস বেরিয়ে যাওয়ায় তিনি দুঃখপ্রকাশ করেন। ২০১৬ সালে ব্রেক্সিট মন্ত্রী হিসেবে নিয়োগ পান ডেভিস। ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে, ভেভিস ছাড়াও জুনিয়র ব্রেক্সিট মন্ত্রী স্টেভ বেকার ও সুয়েলা ব্রেভারম্যান পদত্যাগ করেছেন। সূত্র: বিবিসি, এএফপি

(Visited 23 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here