সিসিক নির্বাচন : কোন ওয়ার্ডের ভোট কেন্দ্র কোনটি

0
49

সিলেটের সংবাদ ডটকম: আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) এর নির্বাচনকে সামনে রেখে চূড়ান্ত ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব আব্দুল হালিম খান সাক্ষরিত ১৭.০০.০০০০.০২৫.৪৪.০৫৫.১৩.৪৬৪নং স্মারকমূলে এই তালিকা প্রকাশ করা হয়েছে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ৭ এর উপ-বিধি (২) অনুসারে এই চূড়ান্ত ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করার কথা উল্লেখ করা হয়েছে। ইসির প্রকাশিত তালিকা অনুসারে, সিসিক নির্বাচনে নগরীর ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ১৩৪টি।

এসব কেন্দ্রে মোট ভোটকক্ষের সংখ্যা ৯২৬টি; তন্মধ্যে অস্থায়ী ভোটকক্ষ ৩৪টি। সিসিকে এক লাখ ৭১ হাজার ৪৪৪ পুরুষ ভোটার ও এক লাখ ৫০ হাজার ২৮৮ মহিলা ভোটার রয়েছে। সবমিলিয়ে ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২।

১নং ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ৪টি। কেন্দ্রগুলো হচ্ছে- চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা (উত্তর ও পূর্বপাশের ভবন মিলিয়ে ৩টি কেন্দ্র) এবং দরগা জালালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

২নং ওয়ার্ডে রয়েছে ৩টি ভোটকেন্দ্র। এগুলো হচ্ছে- মদনমোহন কলেজ (নতুন ও পুরাতন ভবনে দুটি কেন্দ্র) এবং দাড়িয়াপাড়াস্থ রসময় হাইস্কুল।

৩নং ওয়ার্ডে ৫টি ভোটকেন্দ্র। এ কেন্দ্রগুলো হচ্ছে- মীরের ময়দানস্থ ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ (নতুন ও পুরাতন ভবনে দুটি কেন্দ্র) এবং পুলিশ লাইন উচ্চবিদ্যালয় (উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম পাশের ভবন মিলিয়ে ৩টি কেন্দ্র)।

৪নং ওয়ার্ডে ৪টি ভোটকেন্দ্র রয়েছে। এগুলো হচ্ছে- হাউজিং এস্টেটস্থ আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ (ভবন-৩ ও ভবন-৫ এ দুটি কেন্দ্র) এবং আম্বরখানা সরকারি কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় (দক্ষিণ ও পশ্চিম পাশের ভবনে দুটি কেন্দ্র)।

৫নং ওয়ার্ডে ৭টি ভোটকেন্দ্র হচ্ছে- খাসদবীর সরকারি প্রাথমিক বিদ্যালয় (উত্তর ও দক্ষিণ পাশের ভবনে দুটি কেন্দ্র), ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ স্কলার্সহোম প্রিপারেটরি স্কুল, খাসদবীরস্থ জামেয়া মাদিনাতুল উলুম দারুস সালাম (প্রথম ও দ্বিতীয় তলায় দুটি কেন্দ্র), হাজারীবাগস্থ এভারগ্রিন একাডেমি এবং গ্রিন ফেয়ার কিন্ডার গার্ডেন।

৬নং ওয়ার্ডে ভোটকেন্দ্র আছে ৪টি। এগুলো হচ্ছে- চৌকিদেখীস্থ বিলাস কমিউনিটি সেন্টার, শাহপরান (রহ.) প্রি-ক্যাডেট একাডেমি এবং আনোয়ার মতিন একাডেমি (দুটি কেন্দ্র)।

৭নং ওয়ার্ডে ৮টি ভোট কেন্দ্র রয়েছে। এগুলো হচ্ছে- সুবিদবাজারস্থ পরীক্ষণ প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) সংলগ্ন বিদ্যালয় (নতুন ভবন), পিটিআই-এর একাডেমিক ভবন (দুটি কেন্দ্র), হলি সিটি পাবলিক স্কুল এন্ড কলেজ, জালালাবাদ আবাসিক এলাকাস্থ আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চবিদ্যালয় ও কলেজ (দুটি কেন্দ্র), পশ্চিম পীরমহল্লাস্থ গৌছ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং গৌছুল উলুম জামেয়া ইসলামিয়া।

৮নং ওয়ার্ডে রয়েছে ৮টি ভোটকেন্দ্র। কেন্দ্রগুলো হচ্ছে- পাঠানটুলাস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা (৩টি কেন্দ্র), নোয়াপাড়াস্থ সিটি মডেল স্কুল, ব্রাহ্মণশাসনস্থ বীরেশ চন্দ্র উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং তারাপুরস্থ মদন মোহন কলেজ কমার্স ফ্যাকাল্টি (দুটি কেন্দ্র)।

৯নং ওয়ার্ডের ৭টি ভোটকেন্দ্র হচ্ছে- পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র), বাগবাড়িস্থ এতিম স্কুল (দুটি কেন্দ্র), বাগবাড়িস্থ বর্ণমালা সিটি একাডেমি, বিদ্যারণ্য স্কুল ও মহিলা কলেজ এবং সুবিদবাজারস্থ আনন্দ নিকেতন।

১০নং ওয়ার্ডের ৬টি ভোটকেন্দ্র হচ্ছে- ঘাসিটুলাস্থ জালালাবাদ স্কুল এন্ড কলেজ, ঘাসিটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডহর প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজ (দুটি কেন্দ্র)।

১১নং ওয়ার্ডে ভোটকেন্দ্র আছে ৫টি। এগুলো হচ্ছে- মধুশহীদ সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র), ভাতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং লামাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়।

১২নং ওয়ার্ডে ৪টি ভোটকেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলো হচ্ছে- শেখঘাটস্থ মঈনুন্নেসা বালিকা উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র), শেখঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শেখঘাটস্থ সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়।

১৩নং ওয়ার্ডের ৩টি ভোটকেন্দ্র হচ্ছে- জামিয়া ইসলামিয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসা, মির্জাজাঙ্গাল বালিকা উচ্চবিদ্যালয় এবং চাঁদনীঘাটস্থ সারদা স্মৃতি ভবন।

১৪নং ওয়ার্ডের ৪টি ভোটকেন্দ্র হচ্ছে- জিন্দাবাজারস্থ সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ, কালীঘাটস্থ সরকারি পাইলট উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং চালিবন্দরস্থ হাকিম বশীরুল হক ছাত্রাবাস।

১৫নং ওয়ার্ডে ৪টি ভোটকেন্দ্র আছে। এই কেন্দ্রগুলো হচ্ছে- বন্দরবাজারস্থ দুর্গাকুমার পাঠশালা, মিরাবাজারস্থ শাহজালাল জামিয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ (দুটি কেন্দ্র) এবং মিরাবাজারস্থ কিশোরী মোহন সরকারি প্রাথমিক বিদ্যালয় (বালক শাখা)।

১৬নং ওয়ার্ডে ৪টি ভোটকেন্দ্র হচ্ছে- তাঁতিপাড়াস্থ দ্য এইডেড হাইস্কুল এবং নয়াসড়কস্থ কিশোরী মোহন বালিকা উচ্চবিদ্যালয় (৩টি কেন্দ্র)।

১৭নং ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৬টি। এই কেন্দ্রগুলো হচ্ছে- কাজীটুলাস্থ কাজী জালাল উদ্দিন বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাজী জালাল উদ্দিন বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র), লোহারপাড়াস্থ শাহীন স্কুল এন্ড কলেজ, কাজীটুলাস্থ দ্য রয়েল এমসি একাডেমি এবং আম্বরখানা দরগা গেইট সরকারি প্রাথমিক বিদ্যালয়।

১৮নং ওয়ার্ডে আছে ৫টি ভোটকেন্দ্র। এগুলো হচ্ছে- মিরাবাজারস্থ মডেল হাইস্কুল, ঝর্ণারপাড়স্থ কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র)।

১৯নং ওয়ার্ডের ৪টি ভোটকেন্দ্র হচ্ছে- শাহী ঈদগাস্থ শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র), বখতিয়ারবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দর্জিপাড়াস্থ সার্ক ইন্টারন্যাশনাল কলেজ।

২০নং ওয়ার্ডের ৫টি ভোটকেন্দ্র হচ্ছে- এমসি কলেজ, দেবপাড়াস্থ নবীনচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং সাদিপুরস্থ সৈয়দ হাতিম আলী উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র)।

২১নং ওয়ার্ডে রয়েছে ৫টি ভোটকেন্দ্র। কেন্দ্রগুলো হচ্ছে- সাদিপুরস্থ সৈয়দ হাতিম আলী প্রাথমিক বিদ্যালয়, কালাসীলস্থ চান্দুশাহ জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা, সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং শিবগঞ্জস্থ স্কলার্সহোম প্রিপারেটরি স্কুল।

২২নং ওয়ার্ডে ভোটকেন্দ্র হচ্ছে ৫টি। এগুলো হচ্ছে- শাহজালাল উপশহর উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র), উপশহরস্থ শাহজালাল আদর্শ বিদ্যালয়, শাহজালাল উপশহর একাডেমি এবং উপশহরস্থ বাংলাদেশ ব্যাংক স্কুল।

২৩নং ওয়ার্ডের ৩টি ভোটকেন্দ্র হচ্ছে- মাছিমপুরস্থ আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং মেন্দিবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

২৪নং ওয়ার্ডের ৪টি ভোটকেন্দ্র হচ্ছে- উমরশাহ তেররতন সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র), টুলটিকরস্থ গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কুশিঘাটস্থ শাহ গাজী সৈয়দ বুরহানউদ্দিন (রহ.) মাদরাসা।

২৫নং ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৬টি। কেন্দ্রগুলো হচ্ছে- কায়েস্থরাইল উচ্চবিদ্যালয়, মেনিখোলা মৌরবিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কায়েস্থরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, খোজারখলা সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র) এবং টেকনিক্যাল রোডস্থ সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ।

২৬নং ওয়ার্ডের ৬টি ভোটকেন্দ্র হচ্ছে- ভার্থখোলাস্থ নছিবা খাতুন বালিকা উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র), কদমতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় (দুটি কেন্দ্র), ঝালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়।

২৭নং ওয়ার্ডের ৫টি ভোটকেন্দ্র হচ্ছে- পাঠানপাড়াস্থ জহির তাহির মেমোরিয়াল উচ্চবিদ্যালয় (দুটি কেন্দ্র), গোটাটিকর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোটাটিকর দ্বি-মুখী উচ্চবিদ্যালয় এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

(Visited 147 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here